• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

অলিম্পিক প্রাক বাছাইয়ে কলম্বিয়াকে হারালো ব্রাজিল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৪, ০৩:৪৫ পিএম
অলিম্পিক প্রাক বাছাইয়ে কলম্বিয়াকে হারালো ব্রাজিল
এন্দ্রিকের (বাঁয়ে) গোলে লিড নেয় ব্রাজিল ফুটবল দল। ছবি: সংগৃহীত

ফ্রান্সের রাজধানী প্যারিসে আসন্ন অলিম্পিক গেমস শুরু হতে এখনো প্রায় ৬ মাস সময় বাকি রয়েছে। অলিম্পিক ফুটবলের দক্ষিণ আমেরিকা প্রাক বাছাইপর্বের খেলা শুরু হয়ে গেছে। যেখানে ‘এ’ গ্রুপে কলম্বিয়াকে ২-০ গোলে হারিয়ে চূড়ান্ত বাছাইপর্বের খেলা নিশ্চিত করেছে ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল।

শনিবার ভোরে ব্রিগিদো ইরিয়ারতে জাতীয় স্টেডিয়ামে কলম্বিয়ার মুখোমুখি হয় ব্রাজিল। এই ম্যাচে কলম্বিয়াকে হারিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে ওঠেছে সেলেসাওরা।

ম্যাচের শুরুতে দাপট দেখালেও প্রথম গোল করতে অনেকটা বেগ পেতে হয়েছে ব্রাজিলের। ম্যাচের ৩০ মিনিটে এন্দ্রিকের গোলে লিড নেয় ব্রাজিল। গোল হজমের পর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে কলম্বিয়া। একাধিক আক্রমন করলেও গোলের দেখা পায়নি কলম্বিয়া। এতে প্রথমার্ধের খেলায় ১-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল। 

বিরতির পর ব্রাজিল রক্ষণাত্মক ভাবে খেললেও গোল শোধ দিতে পারেনি কলম্বিয়া। উল্টো ম্যাচের দ্বিতীয়ার্ধে আরও একটি গোল করে কলম্বিয়ার বিপক্ষে জয় নিশ্চিত করে বিশ্বের অন্যতম সেরা ফুটবল শক্তি ব্রাজিল। 

‘এ’ গ্রুপে বাকি চার দলের মধ্যে দুইয়ে ইকুয়েডর, তিনে ভেনেজুয়েলা, এরপর কলম্বিয়া ও বলিভিয়া রয়েছে। সেখান থেকে আসন্ন প্যারিস অলিম্পিকের মূল আসরে দুটি দল জায়গা পাবে।
 

Link copied!