• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

নারী ক্রিকেটারের সামনে বেসামাল মিচেল স্টার্ক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০৩:৩৫ পিএম
নারী ক্রিকেটারের সামনে বেসামাল মিচেল স্টার্ক
মিচেল স্টার্ক ও অ্যালিসা হিলি। ছবি: সংগৃহীত

ঠিক এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ফাস্ট বোলার অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ককে সমীহ করেন প্রতিপক্ষ দলের ব্যাটারেরা। তবে অস্ট্রেলিয়া নারী দলের অধিনায়কের সামনে স্টার্ক নিজেই বেসামাল হয়ে গেলেন। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার নারীদের ম্যাচে এমনই ঘটনা ঘটল।

নারীদের ম্যাচটিতে ধারাভাষ্য দিচ্ছিলেন কলকাতা নাইট রাইডার্সের বোলার স্টার্ক। অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের উইকেটরক্ষক-ব্যাটার অ্যালিসা হিলি ছিলেন মাঠে। যিনি আবার স্টার্কের স্ত্রীও বটে। দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ হওয়ার পর হিলিকে তার দলের দুই বোলার কিমি গ্রা ও মেগান শাটের লাইন-লেংথ নিয়ে প্রশ্ন করেন স্টার্ক। 

অজি বোলার বলেন, ‘যারা বোলিং আক্রমণ শুরু কর, তাদের বলের লেংথ কি লক্ষ্য করেছ? তোমার কি মনে হয় না উইকেটের সাহায্য কাজে লাগানোর জন্য ওদের আর একটি বড় লেংথে বল করা উচিত ছিল? তুমি গ্রায়ের বলে ক্যাচ উঠতে পারে অনুমান করে ফিল্ডার রেখেছিলে। দু’জনের বলেই দারুণ শৃঙ্খলা ছিল। ভাল লাইন-লেংথ বজায় রেখেছিল। তবু আর একটু বড় লেংথে বল রাখলে কি ভাল হত না?’

স্বামীর খোঁচা শুনে দমে যাননি হিলি। তিনি জবাব দেন, ‘তোমার মতো যদি আমরা এত গভীরে গিয়ে সমালোচনা করি, তা হলে বলব, গ্রা আর একট বড় লেংথে বল করতেই পারত। তবে ও যে লেংথে বল করেছে, সেটাই ওর স্বাভাবিক আর পছন্দের লেংথ। এই লেংথে বল রেখেই ও ব্যাটারদের অস্বস্তিতে রাখতে পারে। আমাদের দলে গ্রাকে এই দায়িত্বই দেওয়া আছে। বল সুইং করছিল। ওর কাজ ছিল উইকেটের এক প্রান্তে ব্যাটারদের আটকে রাখা। সেটাই করেছে। আমরা বেশি সমালোচনা করতে চাইলে অবশ্য অনেক কিছুই বলতে পারি।’

স্ত্রীর সোজাসাপ্টা উত্তর শুনে স্টার্ক আর কথা এগোননি। স্টার্ক দম্পতির ঝগড়া দেখে অন্য ধারাভাষ্যকার, ক্রিকেটপ্রেমী ও অজি নারী দলের ক্রিকেটাররাও বেশ মজা পেয়েছেন। 
 

Link copied!