• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

গোল্ডেন বয় পুরস্কার জিতলেন বেলিংহাম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২৩, ০১:২৫ পিএম
গোল্ডেন বয় পুরস্কার জিতলেন বেলিংহাম
ছবি: সংগৃহীত

চলতি মৌসুমে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড থেকে জুড বেলিংহাম নাম লেখান স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে। নতুন ক্লাবে যোগ দেওয়ার পরে দুর্দান্ত ছন্দে রয়েছেন এই ইংলিশ মিডফিল্ডার। দলটা হয়ে এখন পর্যন্ত ১৪ ম্যাচ খেলে করেছেন ১৩টি গোল। এর সুবাদে কিছুদিন আগেই ব্যালন ডি’অরে সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার কোপা অ্যাওয়ার্ড জিতেছেন বেলিংহাম। এবার তিনি ২০২৩ সালের গোল্ডেন বয় পুরস্কার জিতলেন।

২১ বছর বা এর চেয়ে কম বয়সী ইউরোপের শীর্ষ লিগগুলোতে খেলা সেরা ফুটবলারদের মধ্যে এই পুরস্কার দেওয়া হয়। ইতালিয়ান সংবাদপত্র তুত্তোস্পোর্তর মাধ্যমে জার্মান পত্রিকা বিল্ড, সুইস সংবাদমাধ্যম ব্লিক, পর্তুগালের এ বোলাসহ বিশ্বখ্যাত বেশ কয়েকটি সংবাদমাধ্যমের ক্রীড়া সাংবাদিকদের ভোটের মাধ্যমে বিজয়ীর হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়। শুক্রবার (১৭ নভেম্বর) ২০ বছর বয়সী জুডের হাতে ২০২৩ সালের গোল্ডেন বয়ের পুরস্কার ওঠে। আর গোল্ডেন গার্লের পুরস্কার জিতেছেন কলম্বিয়া ও রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড ১৮ বছর বয়সী লিন্ডা কায়সেদো।

গোল্ডেন বয় পাওয়ার লড়াইয়ে জুডের সঙ্গে বায়ার্ন মিউনিখের জামাল মুসিয়ালা, বার্সেলোনার আলেহান্দ্রো বাল্দে, লামিনে ইয়ামালের মতো ফুটবলাররা। পুরস্কারটি জিতে উচ্ছ্বসিত বেলিংহাম বলেছেন, “বার্মিংহাম থেকে এত দূর আসার পথে যাঁরা আমার যাত্রার সঙ্গী হয়েছেন, সবাইকে ধন্যবাদ। তাঁদের ছাড়া এটা কখনোই সম্ভব হতো না। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে আমার পরিবার, যারা আমাকে সমর্থন এবং উদ্দীপনা জুগিয়েছে। আমি এই মূল্যবান পুরস্কার জিতেছি এবং আমি এগিয়ে যেতে চাই। আমি চাই আমার সম্ভাবনার সীমাটাকে আরও বাড়িয়ে দিতে। আশা করছি, আরও অনেক পুরস্কার আসবে।”

Link copied!