• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

সাকিব-লিটনকে নিয়ে বিসিবির টেস্ট দল ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১, ২০২৩, ০৪:১৮ পিএম
সাকিব-লিটনকে নিয়ে বিসিবির টেস্ট দল ঘোষণা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের আসর শুরু হয়েছে শুক্রবার (৩১ মার্চ)। দিল্লি ক্যাপিটালস মোস্তাফিজুর রহমানকে আলাদা বিমানে করে আইপিএল খেলার জন্য উড়িয়ে নিয়ে গেছে। টেস্ট না খেলায় নির্বিঘ্নে আইপিএলের শুরু থেকেই মাঠে নামতে পারছেন মোস্তাফিজ। তবে বিপত্তি বেধেছে দলের ওপেনার ও উইকেটরক্ষক লিটন কুমার দাস ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের অনুমতি নিয়ে।

আইপিএলে যাওয়ার অনুমতি নিয়ে বিসিবির সঙ্গে দেনা-দরবার চালিয়ে যাচ্ছিলেন লিটন ও সাকিব। দুজনকেই দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। তবে মুশকিল হলো, মোস্তাফিক টেস্ট না খেললেও লিটন, সাকিব দুজনই টেস্ট খেলেন। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের পর আইরিশদের বিপক্ষে টেস্ট খেলবে বাংলাদেশ। তাই তাদের ছাড়পত্র (এনওসি) পাওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছিল।

তবে শেষ পর্যন্ত নিজেদের সিদ্ধান্ত বহাল রেখেছে বিসিবি। আইরিশদের বিপক্ষে সাকিব-লিটনকে রেখে টেস্ট দল ঘোষণা করেছে বিসিবি। টেস্ট ম্যাচটি শুরু হবে ৪ এপ্রিল থেকে। ইনজুরির কারণে দলে নেই জাকির হাসান। তবে টেস্ট দলে ফিরেছেন সাদমান ইসলাম এবং মাহমুদুল হাসান জয়।

বাংলাদেশের টেস্ট দল

সাকিব আল হাসান, লিটন দাস, তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল ইসলাম শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম এবং মাহমুদুল হাসান জয়।

Link copied!