• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

টিভি স্বত্ব থেকে রেকর্ড পরিমান আয় বিসিবির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১২, ২০২৪, ০৫:৩১ পিএম
টিভি স্বত্ব থেকে রেকর্ড পরিমান আয় বিসিবির
ছবি: প্রতীকী

বাংলাদেশ তৃতীয় বিশ্বের দেশ হলেও আমাদের ক্রিকেট বেশ ধনী। জমকালো আয়োজনের মধ্য দিয়ে গত ১ মার্চ পর্দা নেমেছে বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগের (বিপিএল) দশম আসর। নামিদামি ক্রিকেটার, উন্নত সম্প্রচার, ক্যামেরা এবং প্রযুক্তির দারুণ ব্যবহারে এবারের আসরের প্রশংসা কুঁড়িয়েছে সবার। এই আসরের টিভি স্বত্ব থেকে রেকর্ড পরিমান আয় করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

দেশের সবচেয়ে জমজমাট এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের সর্বশেষ আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে তামিম ইকবালের ফরচুন বরিশাল। এবারের বিপিএলের টিভি স্বত্ব থেকে বড় অঙ্কের অর্থ আয় হয়েছে বিসিবির।

দেশের একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বিপিএলের দশম ও এগারোতম আসরের টিভি স্বত্ব বিসিবি বিক্রি করেছে টি-স্পোর্টস এন্ড কনসোর্টিয়ামের কাছে। তারা দশম ও এগারোতম আসরের টিভি প্রচার স্বত্ব কিনেছে প্রায় ৫৬ কোটি টাকায়। অর্থাৎ, বিপিএলের দশম আসরের টিভি স্বত্ব থেকে বিসিবির আয় প্রায় ২৮ কোটি টাকা। 

দেশের মধ্যে যতগুলো ক্রীড়া সংস্থা আছে তাদের মধ্যে সবচেয়ে ধনী বাংলাদেশ ক্রিকেট বোর্ড। গত দুই বোর্ড সভা মিলিয়ে ২০২৩-২৪ অর্থ বছরে প্রায় ৩৫৬ কোটি ৩১ লাখ টাকা খরচের অনুমোদন দিয়েছে তারা।
 

Link copied!