• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,
এশিয়ান গেমস

সাইফ হাসানকে অধিনায়ক করে দল ঘোষণা বিসিবির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৩, ০৮:৪০ পিএম
সাইফ হাসানকে অধিনায়ক করে দল ঘোষণা বিসিবির
সাইফ হাসান। ফাইল ছবি

চীনের হাংজুতে শুরু হয়েছে এশিয়ান গেমসের ১৯তম আসর। দলীয় এবং ব্যক্তিগত ইভেন্টে অংশ নিতে ইতোমধ্যে দেশটিতে অবস্থান করছেন বাংলাদেশের অনেক খেলোয়াড়। এবার প্রতিযোগিতার ক্রিকেট টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এশিয়ান গেমসের জন্য ১৬ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি। তরুণদের পাশাপাশি দলে জায়গা পেয়েছেন বেশকিছু অভিজ্ঞ ক্রিকেটারও। তরুণ দলটিকে টুর্নামেন্টে নেতৃত্ব দেবেন মোহাম্মদ সাইফ হাসান।

এশিয়ান গেমসের দলে জায়গা পেয়েছেন বিশ্বকাপ দল থেকে বাদ পড়া আফিফ হোসেন। দীর্ঘদিন ধরে জাতীয় দলে জায়গা না পাওয়া ইয়াসির আলীও আছেন এই স্কোয়াডে। সর্বশেষ নিউজিল্যান্ড সিরিজের শেষ ম্যাচে জাতীয় দলের হয়ে ওপেনিং করা জাকির হাসানও আছেন এই দলে। এশিয়ান গেমসের দলে জাতীয় দলের হয়ে খেলা ক্রিকেটারদের মধ্যে আরও আছেন মাহমুদুল হাসান জয়, মৃত্যুঞ্জয় চৌধুরী, সাইফ হাসান এবং রিশাদ হোসেন।

এশিয়ান গেমসে পুরুষদের ক্রিকেট পর্ব শুরু হয়ে গেছে ইতোমধ্যেই। বাংলাদেশকে অবশ্য গ্রুপ পর্ব খেলতে হচ্ছে না। সরাসরি কোয়ার্টার ফাইনাল দিয়ে যাত্রা শুরু হবে সাইফদের। আগামী বুধবার (৪ অক্টোবর) কোয়ার্টারের লড়াইয়ে মাঠে নামবে লাল-সবুজ দল।

এশিয়ান গেমসে বাংলাদেশের স্কোয়াড:

পারভেজ হোসেন ইমন, ইয়াসির আলী চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান (অধিনায়ক), জাকির হাসান, শাহাদাত হোসেন দিপু, মাহমুদুল হাসান জয়, রকিবুল হাসান, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী, সুমন খান, জাকের আলী অনিক, নাহিদ রানা, রিপন মন্ডল, হাসান মুরাদ, আফিফ হোসেন, রিশাদ হোসেন।

Link copied!