• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
চ্যাম্পিয়নস লিগ

ইন্টারের জয়ে কপাল পুড়লো বার্সেলোনার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২২, ১২:৩৯ এএম
ইন্টারের জয়ে কপাল পুড়লো বার্সেলোনার

ইন্টার মিলান আর ভিক্টোরিয়া প্লাজেনের ম্যাচ। অথচ তাতে সবেচেয়ে বেশি আগ্রহ বার্সেলোনার।  এমনকি প্লাজেনকে সমর্থন দিয়ে তাদের জয় কামনা করে কত কি-ই না করেছেন স্প্যানিশ ক্লাবটির সমর্থকরা।

কারণ, চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনার শেষ ষোলোতে ওঠা বা ছিটকে যাওয়া দুইটাই নির্ভর করছিল এই ম্যাচে। তাইতো প্লাজেনের প্রতি তাদের এত সমর্থন। কিন্তু কাজের কাজ হয়নি!

ইন্টারকে রুখে দিতে পারেনি তারা। প্লাজেনের বিপক্ষে ইতালির ক্লাবটি জিতেছে ৪-০ গোলের ব্যবধানে।  আর তাতেই চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায়ের ঘন্টা বেজেছে বার্সেলোনার।

চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বুধবার (২৬ অক্টোবর) ভিক্টোরিয়া প্লাজেনের মুখোমুখি হয়েছিল ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান। জিতলেই শেষ ষোলো নিশ্চিত হবে এমন ম্যাচে শুরু থেকেই আক্রমণের পসরা সাজিয়ে বসে তারা।

ম্যাচের চতুর্থ মিনিটে সতীর্থ বাস্তোনির পাস পেয়ে প্লাজেন ডিফেন্ডার হেজার কাছে বল হারান ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার লাউতারো মার্টিনেজ।

১৮তম মিনিটে ফ্রি কিক পেয়েছিল ইন্টার। তবে ব্যারেল্লার মারা শট প্লাজের মানব দেয়ালে লেগে প্রতিহত হয়।

একের পর এক আক্রমণ করে গেলেও গোলের দেখা পাচ্ছিল না ইন্টার। বরং বেশ কয়েকটি  গোলের সহজ সুযোগ হাতছাড়া করেছে তারা।

ম্যাচের ৩৫তম মিনিটে প্রথম গোলের দেখা পায় ইন্টার। সতীর্থ বাস্তোনির পাস থেকে লক্ষ্যভেদ করেন হেনরিখ।

সাত মিনিটের ব্যবধানে আবারও গোলের ইল্লাসে মাতে ইতালিয়ান ক্লাবটি। এবার ডিমার্কোর পাস থেকে লক্ষ্যভেদ করে গোল ব্যবধান দ্বিগুন করেন এডিন ডিকো।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার আরও বাড়ায় ইন্টার। ইতালিয়ান ক্লাবটির আক্রমণে বেশ কয়েকবারই এলোমেলো হয়ে পড়েছে প্লাজের রক্ষণভাগ।

ম্যাচের ৬৬তম মিনিটে তৃতীয় গোলের দেখা পায় ইন্টার। ইন্টারের আর্জেন্টাইন স্ট্রাইকার মার্টিনেজের অ্যাসিস্ট থেকে ম্যাচে নিজের জোড়া গোল করেন ডিকো।

৮৩তম মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন রোমেরু লুকাকু। চোট কাটিয়ে ফেরার ম্যাচে মাঠে আসার চার মিনিটের মাথায় লক্ষ্যভেদ করেন এই বেলজিয়ান ফুটবলার। কোরেয়ার অ্যাসিস্ট থেকে গোল করে ইন্টারকে ৪-০ গোলের ব্যবধানে এগিয়ে দেন তিনি।

এই জয়ে চ্যাম্পিয়নস লিগের চলতি আসরে শেষ ষোলো নিশ্চিত করেছে ইন্টার। গ্রুপ ‘সি’তে এখন পর্যন্ত পাঁচ ম্যাচে তিন জয় ও সমান একটি করে জয় ও ড্র-তে তাদের পয়েন্ট ১০।   

Link copied!