• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

জিতে লা লিগায় তিনে বার্সা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০৩:৪১ পিএম
জিতে লা লিগায় তিনে বার্সা
বার্সেলোনার প্রথম গোলটি করেন লেওয়ানডস্কি। ছবি: সংগৃহীত

স্পেনের শীর্ষ ফুটবল আসর লা লিগায় শনিবার রাতে আলাভেসের মাঠে স্বাগতিকদের বিপক্ষে ৩-১ গোলের দারুণ এক জয় পেয়েছে তারকাসমৃদ্ধ দল বার্সেলোনা। এই জয়ের ফলে ফের তিন নম্বরে উঠে এসেছে জাভি হার্নান্দেজের দল।

২৩ ম্যাচ শেষে বার্সার পয়েন্ট এখন ৫০। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় জিরোনা এবং এক ম্যাচ কম খেলে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ।

রোববারই রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদের মুখোমুখি হওয়ার কথা। এই ম্যাচে যদি অ্যাটলেটিকো জিতে যায়, তাহলে তারাই আবার উঠবে তিন নম্বরে। যদি রিয়াল জয় পায়, তাহলে বার্সা-জিরোনার সঙ্গে ব্যবধান আরও বাড়িয়ে নিতে পারবে তারা।

ব্রাজিলিয়ান তরুণ তারকা ভিতর রক এ নিয়ে টানা দুই ম্যাচ গোল পেলেন। তবে, ৭২ মিনিটে এই তারকাকে বিতর্কিতভাবে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বহিস্কার করা হয়।

খেলার ২২ মিনিটে জার্মান তারকা ইলকায় গুন্ডোগানের দারুণ এক পাস থেকে বল পেয়ে আলাভেসের গোলরক্ষক আন্তোনিও সিভেরার মাথার ওপর দিয়ে জালে বল পাঠিয়ে গোলের সূচনা করেন বার্সেলোনার পোলিশ স্ট্রাইকার রবার্ট লেওয়ানডস্কি। এটি লা লিগায় তার নবম গোল।

এরপর ৫১ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে আলাভেসের অ্যালেক্স সোলার ক্রসে সামু ওমরডিওন হেডে গোল করে সমতা আনেন। 

৬৩ মিনিটে তৃতীয় গোল করেন ভিতর রক। ৫৯ মিনিটে গুন্ডোগানের পরিবর্তে মাঠে নামেন তিনি। নেমেই চার মিনিটের মাথায় গোলের দেখা পেলেন তিনি। তবে গোল করার ৯ মিনিট পরই লাল কার্ড পেয়ে বহিস্কার হন রক। নাহুয়েল তেনাগলিয়াকে কনুই দিয়ে গুঁতা দেয়া এবং রাফা মারিনকে ফাউল করার অপরাধে পরপর দুটি হলুদ কার্ড পান।
 

Link copied!