• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

তিন ম্যাচ হারের পর বাংলাদেশের জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩, ০৫:২৩ পিএম
তিন ম্যাচ হারের পর বাংলাদেশের জয়
বাংলাদেশ বনাম জাপান। ছবি : সংগৃহীত

অবশেষে অধরা জয় পেল বাংলাদেশ পুরুষ হকি দল। ওমানের সালালায় ফাইভ-এ সাইড ওয়ার্ল্ড কাপ হকিতে এক এক করে তিন ম্যাচ হেরেছিল বাংলাদেশের ছেলেরা। অবশেষ জাপানকে হারিয়ে জয়ের মুখ দেখেছে লাল-সবুজের দল। আজ (বৃহস্পতিবার) চতুর্থ ম্যাচে বাংলাদেশ জিতেছে ১০-৩ গোলে।

শুরুটা অবশ্য ভালো হয়নি। দ্বিতীয় মিনিটই গোল হজম করে পিছিয়ে পড়ে বাংলাদেশ। পরবর্তীতে অবশ্য ৪-১ গোলের লিড নিয়েই মধ্য বিরতিতে যায়৷ পরের অর্ধে বাংলাদেশ আরো ৬ গোল করে ম্যাচ জিতে নেয়। বড় জয়ে হ্যাটট্রিক করেছেন দ্বীন মোহাম্মদ ইমন ও সাইফুল আলম শিশির। জোড়া গোল করেছেন সারোয়ার মোর্শেদ শাওন ও আবেদ উদ্দিন।

এর আগে মালয়েশিয়ার কাছে ১০-৫ গোলে, ভারতের কাছে ১৫-১ গোলে ও পাকিস্তানের কাছে ১৫-৬ গোলে হেরেছে বাংলাদেশ। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে বাংলাদেশ ২৯ আগস্ট শক্তিশালী ভারতের কাছে ১৫-১ গোলে এবং দ্বিতীয় ম্যাচে ৩০ আগস্ট পাকিস্তানের কাছে ১৫-৬ গোলে হেরেছিলো। এ নিয়ে লাল-সবুজের দেশ চার ম্যাচে ২২ গোল দিয়ে খেয়েছে ৪৩টি।

ফাইভ এ সাইড হকিতে বাংলাদেশ নারী ও পুরুষ উভয় দল অংশগ্রহণ করছে। নারী দল চ্যালেঞ্জার গ্রুপে তিনটি ম্যাচ জিতে অষ্টম হয়েছে। পুরুষ দল পড়েছে এলিট গ্রুপে। প্রথম তিন ম্যাচ হেরে আজ অবশেষে জয়ের মুখ দেখল। রাতে আরেকটি ম্যাচ রয়েছে বাংলাদেশের৷

Link copied!