• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশের লক্ষ্য ২৭২ রান, ভারতের দরকার ৪ উইকেট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২২, ০৫:১০ পিএম
বাংলাদেশের লক্ষ্য ২৭২ রান, ভারতের দরকার ৪ উইকেট

ভারতের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ভারতের ৪০৪ রানের বিপরীতে বাংলাদেশ থামে ১৫০ রানে। ভারত দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ২৫৮ রানে।

ভারতের দেওয়া ৫১৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকে ভারতীয় বোলারদের উপর দাপট দেখিয়েছেন জাকির হাসান। আরেক ওপেনার নাজমুল হোসেন শান্তর সঙ্গে গড়েছেন শতরানের জুটি।

এরপর শান্ত, ইয়াসির ও লিটন ফিরে গেলেও উইকেটে থেকে লড়াই করেছেন জাকির। অভিষেক ম্যাচেই তুলে নিয়েছেন ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি। তবে সেঞ্চুরি তোলার পরই বিদায় নিতে হয়েছে তাকে।

ঠিক ১০০ রানে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের বলে বিরাট কোহলির হাতে তালুবন্দী হয়ে ফিরেছেন জাকির। তার ২২৪ বলের ইনিংসে চার ছিল ১১টি ও ছক্কা একটি। 

জাকির বিদায় হলে ব্যাটিং বিপর্যয় শুরু হয় বাংলাদেশের। মুশফিকুর রহিম ও নুরুল হাসান সোহানের উইকেট হারায় বাংলাদেশ। তবে মেহেদি হাসান মিরাজ ও দলীয় অধিনায়ক সাকিব আল হাসান দলের হাল ধরেন। দুজনই শেষ পর্যন্ত অপরাজিত থাকেন।

সাকিব ৪০ ও মিরাজ ৯ রানে অপরাজিত আছেন। চতুর্থ দিনশেষে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২৭২ রান। জয়ের জন্য বাংলাদেশের দরকার ২৪১ রান। অন্যদিকে ভারতের দরকার ৪ উইকেট।

Link copied!