• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১০, ২০২৪, ০৬:০০ পিএম
টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম তিন টি-টোয়েন্টি জিতে ইতোমধ্যে পাঁচ ম্যাচের সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। হোয়াইটওয়াশের মিশনকে সামনে রেখে টাইগাররা এখন সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি খেলতে নামছে। আগের ম্যাচগুলো চট্টগ্রামে হলেও এবার খেলা হচ্ছে ঢাকায়।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরেছে বাংলাদেশ। জিম্বাবুয়ে প্রথমে নিয়েছে বোলিং। ফলে ব্যাটিংয়ে নামতে হচ্ছে নাজমুল হোসেন শান্তর দলকে।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় বাকি দুই ম্যাচ টাইগারদের জন্য অনেকটাই নিয়ম রক্ষার। তবে বিশ্বকাপ প্রস্তুতির জন্য টাইগার স্কোয়াডে কিছু পরীক্ষা–নিরীক্ষা চলছে। যে কারণে মনোযোগী হতে হচ্ছে এসব ম্যাচের দিকে।

শুক্রবার (১০ মে) চতুর্থ টি-টোয়েন্টিতে বাংলাদেশ রোডেশিয়ানদের মুখোমুখি হয়েছে। এই ম্যাচের একাদশে টাইগাররা তিনটি পরিবর্তন এনেছে। ম্যাচের আগে টাইগারদের স্কোয়াডে পরিবর্তন আনা হয়। সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান ও সৌম্য সরকার এই তিন তারকা ক্রিকেটারকে সুযোগ দিতে গিয়ে বাদ পড়েছেন লম্বা সময় ধরে ব্যাটিংয়ে ধুঁকতে থাকা ওপেনার লিটন দাস, মোহাম্মদ সাইফউদ্দিন ও মাহমুদউল্লাহ রিয়াদ।

অন্যদিকে, জিম্বাবুয়ের একাদশেও দুটি পরিবর্তন আনা হয়েছে। জয়লর্ড গাম্বি ও ক্রেইগ আরবিনের পরিবর্তে ফিরেছেন রায়ান বার্ল ও রিচার্ড এনগারাবা।

বাংলাদেশ একাদশ : তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, জাকের আলি অনিক, রিশাদ হোসেন, তানভীর ইসলাম, তানজিম হাসান সাকিব, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ : তাদিওয়ানাশে মারুমানি, ব্রায়ান বেনেট, সিকান্দার রাজা (অধিনায়ক), জোনাথন ক্যাম্পবেল, ক্লাইভ মাদান্দে, রায়ান বার্ল, ‍লুক জঙ্গুই, ওয়েলিংটন মাসাকাদজা, ফারাজ আকরাম, ব্লেসিং মুজারাবানি ও রিচার্ড এনগারাবা।

Link copied!