• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ ভাসিয়ে দিতে পারে বৃষ্টি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৮, ২০২৩, ০১:৩৬ পিএম
বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ ভাসিয়ে দিতে পারে বৃষ্টি

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। বিশ্বকাপ সুপার লিগের অংশ এই তিন ম্যাচের সিরিজটি হবে ইংল্যান্ডের চেমসফোর্ডে। মূলত বৃষ্টি শঙ্কায় সিরিজটি আয়ারল্যান্ড থেকে সরিয়ে ইংল্যান্ডে নেওয়া হয়েছে। তবে এখানেও দেখা দিয়েছে বৃষ্টির আশঙ্কা। তিন ম্যাচের দিনই আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে বৃষ্টির জোর সম্ভাবনার কথা।

আসন্ন ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার সম্ভাবনায় থাকতে তিনটি ম্যাচই জিততে হবে আইরিশদের। সিরিজের ম্যাচ তিনটি হবে আগামী ৯, ১২ ও ১৪ মে।

দেশটির আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, প্রথম ম্যাচের দিন সকাল থেকেই শুরু হতে পারে বৃষ্টি। মঙ্গলবার সকাল ৮টা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। সময় যত গড়াবে, বৃষ্টির পরিমাণ তত বাড়বে। একটানা বৃষ্টিপাত না হয়ে থেমে থেমে চলতে পারে সারাদিনই। এই ম্যাচটি পরিত্যক্ত হওয়ার সম্ভাবনাই বেশি।

এখানেই শেষ নয়। সিরিজের বাকি ম্যাচ নিয়েও আবহাওয়া অধিদপ্তরের পূর্ভাবাসে স্বস্তির খবর নেই। দ্বিতীয় ম্যাচের দিন, ১২ মে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত থেমে থেমে বৃষ্টি চলতে পারে। সিরিজের শেষ ম্যাচের দিন ১৪ মে ভোর ৬টা থেকেই সারাদিন বৃষ্টি হতে পারে।

যদি আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসই সত্যি হয়, তবে পুরো আয়ারল্যান্ড সিরিজই কোনো ফলাফলের দিকে গড়াবে না।  তাহলে বড় ক্ষতি হবে আইরিশদের। এই সিরিজের মাধ্যমে তাদের ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার সম্ভাবনা থাকলেও সিরিজে বল মাঠে না গড়ালে সেটা সম্ভব হবে না। 

Link copied!