• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

লাঞ্চে যাওয়ার আগে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩, ১১:৫২ এএম
লাঞ্চে যাওয়ার আগে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ
আউট হয়ে ফিরছেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ছবি : সংগৃহীত

১০ বছর পর মিরপুরে টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-নিউজিল্যান্ড। এর আগে এই মাঠে দুটি টেস্ট হয়েছিল, সেই দুই ম্যাচ হয়েছিল ড্র। সিলেট টেস্ট জয়ের পর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ নির্ধারণী টেস্ট ম্যাচে টসে জিতেছে বাংলাদেশ। 

এ টেস্টে জিতলে প্রথমবারের মতো নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতবে বাংলাদেশ। ড্র করলেও সিরিজ জয় নিশ্চিত হবে শান্ত-মুমিনুলদের। সেই আশা নিয়ে মিরপুরে হোম গ্রাউন্ডে ব্যাট করতে নেমে শুরুতেই চার উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ।

আগে ব্যাট করতে নেমে দুই ওপেনার মাহমুদুল হাসান জয় ও জাকির হাসান সাবধানে খেলতে শুরু করেন। তবে দলীয় ২৯ রানের মাথায় মিচেল স্যান্টনারের বলে তুলে মারতে গিয়ে উইলিয়ামসনের হাতে ধরা পড়েন জাকির। এতে ভাঙে ওপেনিং এই জুটি। ২৪ বলে ৮ রান আসে এই বাঁহাতির ব্যাট থেকে। এরপরের ওভারেই এজাজ প্যাটেলের বলে লাথামের হাতে ক্যাচ দিয়ে ফেরেন জয়। ৪০ বলে ১৪ রান করেন ডানহাতি এই ব্যাটার।

এরপর উইকেটে থিতু হতে পারেনি মমিনুলও। নিজের নামের পাশে ৫ রান যোগ করতেই এজাজের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এই বাঁহাতি ব্যাটার। কিছুক্ষণের মধ্যেই ফেরেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। রিভার্স সুইপ খেলতে গিয়ে এলবিডব্লিউ হন তিনি। ১৪ বলে ৯ রান করে বিদায় নেন তিনি।  

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ দল লাঞ্চে গিয়েছে ৮০ রানে ৪ উইকেট নিয়ে। ক্রিজে দুই ব্যাটসম্যান মুশফিক ও দিপু।

বাংলাদেশের একাদশ: জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শাহাদাত হোসেন দিপু, মেহেদী হাসান মিরাজ, নাইম হাসান, তাইজুল ইসলাম ও শরীফুল ইসলাম।

নিউজিল্যান্ডের একাদশ: টম লাথাম, ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন, টম ব্লান্ডেল, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, হেনরি নিকোলস, কাইল জেমিসন, টিম সাউদি (অধিনায়ক), এজাজ প্যাটেল ও মিচেল স্যান্টনার।

Link copied!