• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

নেলসনে জিতে ওয়ানডে সিরিজে সমতার আশা বাংলাদেশের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২৩, ০৪:২৭ পিএম
নেলসনে জিতে ওয়ানডে সিরিজে সমতার আশা বাংলাদেশের
ছবি: প্রতীকী

ডুনেডিনে প্রথম ওয়ানডেতে বৃষ্টিজনিত সমস্যায় বাংলাদেশকে হারতে হয়েছে। ৪৪ রানের হারের ওই ম্যাচে কিউইরা বেঁধে দেওয়া ৩০ ওভারে ৭ উইকেটে ২৩৯ রান করে। জবাবে বাংলাদেশকে ওই ৩০ ওভারেই বৃষ্টিআইনে টার্গেট দেওয়া হয় ২৪৫ রানের। বাংলাদেশ করে ৯ উইকেটে ২০০ রান। হেরে যায় ৪৪ রানে। 

দ্বিতীয় ম্যাচে জয়লাভ করে সিরিজে সমতা আনার প্রত্যয়ে বুধবার ভোর ৪টায় মাঠে নামবে টাইগাররা। নেলসনের এই ম্যাচ জিতলে বাংলাদেশ নিউজিল্যান্ডের মাটিতে প্রথম সাফল্য পাবে। 

গত বিশ্বকাপের আগে বাংলাদেশ সফরে নিউজিল্যান্ড ওয়ানডে ক্রিকেট সিরিজ জয় করে। সেটা ছিল বিরাট ঘটনা। কারণ, ওই সিরিজে নিউজিল্যান্ডের দুটি জয় এসেছিল আগের ১৩ বছরে বাংলাদেশের বিপক্ষে টানা ৭টি ম্যাচে পরাজয়ের পর।

ওই ১৩ বছরে নিউজিল্যান্ড দল বাংলাদেশে এসে একের পর এক ওয়ানডে হেরেছে, আবার নিউজিল্যান্ডে গিয়ে একইভাবে হেরেছে বাংলাদেশ। নিউজিল্যান্ড সেই ধারা বদলে দিয়েছে বিশ্বকাপের আগে, তবে বাংলাদেশ এখনো তা পারেনি। 

গত ১৭ ডিসেম্বর ডুনেডিনে সিরিজের প্রথম ম্যাচে পরাজিত হয় বাংলাদেশ। যা নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের টানা ১৭তম হার।

তবে নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে না হলেও অন্য একটি ওয়ানডেতে বাংলাদেশ জিতেছিল। ২০১৫ সালের বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে সেই জয় এসেছিল যে মাঠে, সেই নেলসনেই টাইগাররা এবারের দ্বিতীয় ওয়ানডে খেলবে কিউইদের বিপক্ষে। 

২০১৫ সালের যে ম্যাচে বাংলাদেশ একাদশ নিয়ে জয়লাভ করেছিল, সেখানে ছিলেন সৌম্য সরকার ও মুশফিকুর রহিম। তারা এবারও দলে রয়েছেন। 

২৩ ডিসেম্বর নেপিয়ারে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। এরপর দুই দল খেলবে তিনটি টি-টেয়েন্টি ম্যাচ। যা অনুষ্ঠিত হবে ২৭, ২৯ ও ৩১ ডিসেম্বর। 
 

Link copied!