• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

লিটন-শান্ত-রনির বিদায়ে বিপদে বাংলাদেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৩১, ২০২৩, ০২:১৯ পিএম
লিটন-শান্ত-রনির বিদায়ে বিপদে বাংলাদেশ
ছবি: ওয়ালটন

আয়ারল্যান্ডকে ধবলধোলাই করার লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরুতেই চাপে পড়েছে বাংলাদেশ। প্রথম তিন ওভারের মধ্যেই ফিরে গেছেন লিটন কুমার দাস ও নাজমুল হোসেন শান্ত। 

এদিন টস জিতে ব্যাটিং করতে নেমে প্রথম বলেই চার হাঁকান লিটন কুমার দাস। প্রথম ওভারে নিজের মুখোমুখি হওয়ার প্রথম বলে চার রনি তালুকদারের ব্যাট থেকেও। প্রথম ওভার থেকে আসে ৯ রান।

তবে আগের দুই ম্যাচে তাণ্ডব চালানো লিটন এদিন ফেরেন শুরুতেই। ইনিংসের দ্বিতীয় ওভারে মার্ক অ্যাডায়ারের দূরের বল মারতে গিয়ে জর্জ ডকরেলের তালুবন্দি হন তিনি। এ ম্যাচে লিটনের ব্যাট থেকে এসেছে পাঁচ রান।

এরপর নাজমুল হোসেন শান্তকে নিয়ে নতুন করে শুরু করার চেষ্টা করেছিলেন রনি। তবে দলীয় ১৮ রানে শান্তও ফিরে গেলে চাপে পড়ে টাইগাররা। এরপর মাত্র ছয় রানের ব্যবধানে রনিও ফিরলে আরও বিপদে পড়ে টাইগাররা। রনির ব্যাট থেকে এসেছে ৯ বলে ১৪ রানের ইনিংস। 

এই ম্যাচে বাংলাদেশ দলে অভিষেক হয়েছে লেগ স্পিনার রিশাদ হোসেনের। এছাড়া মোস্তাফিজের জায়গায় একাদশে ফিরেছেন আরেক বাহাতি স্পিনার শরিফুল ইসলাম। তবে রিশাদের অভিষেকে বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত চার ওভারে তিন উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২৪ রান। প্রাথমিক চাপ সামাল দেওয়ার চেষ্টা করছেন তাউহীদ হৃদয় ও টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। 

Link copied!