• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

আর্সেনালের লজ্জার হার, কোচ আরতেতা হতাশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২৩, ১২:০৩ পিএম
আর্সেনালের লজ্জার হার, কোচ আরতেতা হতাশ
গোলের পর ওয়েস্ট হ্যাম দলের খেলোয়াড়দের উল্লাস। ছবি: সংগৃহীত

সবশেষ চার ম্যাচে দ্বিতীয়বার হারল আর্সেনাল। বৃহস্পতিবার নিজেদের মাঠে ওয়েস্ট হামের কাছে ০-২ ব্যবধানে হেরে ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া করেছে মিকেল আরতেতার দল। তবে হারের চেয়েও হারের ধরনে বেশি হতাশ আর্সেনাল কোচ। ওয়েস্ট হাম ৬টি শটের ২টিই জালে পাঠিয়েছে, কিন্তু আর্সেনাল ৩০টি শট নিয়েও মাঠ ছেড়েছে শূন্যতা নিয়ে।

৭৫ শতাংশ সময় বল দখলে রেখে আর ৭৪৬টি পাস খেলে গোলের জন্য মোট ৩০টি শট নিয়েছেন বুকায়ো সাকা, এডি এনকেতিয়া, মার্টিন ওডেগার্ডরা। এর মধ্যে ৮টি শটই ছিল লক্ষ্যে। এ ছাড়া ওয়েস্ট হামের ডি বক্সে আর্সেনালের খেলোয়াড়েরা বল স্পর্শ করেছেন ৭৭ বার, কিন্তু গোলের দেখা পাননি কেউই। 

১৩ মিনিটে ডিবক্সের মধ্যে জটলার ভেতর থেকে গোল আদায় করে ওয়েস্ট হ্যামকে ১-০ গোলের লিড এনে দেন টমাস সৌসেক।

দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও এগিয়ে যায় ওয়েস্ট হ্যাম। ৫৫ মিনিটে কনস্টান-টিনোস ম্যাভরোপ্যানোসের গোল হতাশ করে স্বাগতিক দর্শকদের। প্রতিপক্ষের শিবিরের রক্ষণ বারবার ভাঙলেও কখনও বারপোস্ট, কখনও গোলরক্ষকে বাধা পড়েছে আর্সেনালের আক্রমণ। 

দাপুটে ফুটবল খেলেও গোল আদায় না করতে পারার বিষয়টি ঠিক মানতে পারছেন না আরতেতা, ‘আমাদের গোলের সুযোগ তৈরি করেই যেতে হবে। ৩০ শটে গোল না হলে ৫০ বা ৬০টি শট নিতে হবে। এটাই একমাত্র পথ। আমি ভাবতেই পারছি না যে বক্সে এতবার বল স্পর্শ করে, দাপট দেখিয়ে এবং ওয়েস্ট হামের মতো ভালো একটি দলকে কম সুযোগ দেওয়ার পরও সেটা আমাদের জয়ের জন্য যথেষ্ট হলো না।’

হারের কারণে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠা হলো না গানারদের। ১৯তম রাউন্ডে ওয়েস্ট হামের কাছে হেরে আর্সেনালের পয়েন্ট এখন ৪০, শিরোপা দৌড়ে অবস্থান দুইয়ে। সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। 
 

Link copied!