• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ফিফা সেরা সমর্থকের পুরস্কার আর্জেন্টিনার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৩, ০১:৩৩ পিএম
ফিফা সেরা সমর্থকের পুরস্কার আর্জেন্টিনার

সোমবার (২৭ ফেব্রুয়ারি) ফ্রান্সের রাজধানী প্যারিসে  ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে বর্ষসেরা ফুটবলার হিসেবে মেসির নাম ঘোষণা করেন ফিফা সভাপতি জিয়ানলুইজি ইনফান্তিনো।

ফিফার বিচারে ২০২২ সালের সেরা কোচ নির্বাচিত হয়েছেন আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো কোচ লিওনেল স্কালোনি। সেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। বর্ষসেরা গোলরক্ষক হওয়ার দৌড়ে বেলজিয়ামের থিবো কোর্তোয়া ও মরক্কোর ইয়াসিনকে পিছনে ফেলেছেন এমি।

আর্জেন্টিনা সমর্থকরা নিজেরাও ‍‍`দ্য বেস্ট ফ্যান‍‍` অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছিল। তারা জিতেও নিয়েছে সেরা সমর্থকের সম্মাননা।

তুলা নামে একজন ব্যক্তি আর্জেন্টিনার হয়ে প্যারিসে পুরস্কার গ্রহণ করতে এসেছিলেন এবং তিনি যেখানেই যান সেখানেই নিজেকে চমৎকার ফ্যান হিসেবে প্রকাশ করেন। এই সুপার ফ্যান হাতে ড্রাম নিয়ে কয়েক দশক ধরে জাতীয় দলকে সমর্থন করে আসছেন।

তুলা রোজারিওতে জন্মগ্রহণ করেন। তিনি রোজারিও সেন্ট্রালের ভক্ত ছিলেন। তিনি ১৯৭৪ সালে প্রথমবারের মতো বিশ্বকাপে উপস্থিত ছিলেন। আর্জেন্টিনার তিনটি বিশ্বকাপ জয়ই তিনি উপভোগ করেছেন মাঠে থেকে। দলকে দারুণভাবে উজ্জীবিত করা এই সমর্থক তার বিশেষ ড্রাম বাজিয়ে গ্যালারি মাতিয়ে রাখেন।

Link copied!