• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৭, ২০২৩, ১১:৩৯ এএম
গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনা

আর্জেন্টিনার জুনিয়র দল বিশ্বকাপের বাছাই পর্বেই ছিটকে গিয়েছিল। কিন্তু ভাগ্য তাদের পক্ষেই ছিল। স্বাগতিক হওয়ার সুবাদে বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে লাতিন দেশটি।

দ্বিতীয় সুযোগ পেয়ে আর হেলায় হারায়নি অনূর্ধ্ব-২০ দল। দুর্দান্ত পারফর্ম্যান্সে টানা তিন জয় নিয়ে গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হয়েই দ্বিতীয় রাউন্ডে উঠেছে লিওনেল মেসির উত্তরসূরীরা।

শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে ৫-০ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে আর্জেন্টিনা। এর আগে প্রথম ম্যাচে উজবেকিস্তানকে ২-১ গোলে হারিয়ে শুভ সূচনা করেছিল তারা। দ্বিতীয় ম্যাচে গুয়েতেমালাকে ৩-০ গোলে হারিয়ে শেষ ষোলোয় উঠে যায় আর্জেন্টিনা। শুক্রবার রাতে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের শেষ ম্যাচে আর্জেন্টিনা মুখোমুখি হয়েছিলো নিউজিল্যান্ডের। এই ম্যাচে না জিতলেও দ্বিতীয় রাউন্ড নিশ্চিত ছিল তাদের।

ম্যাচের ১৪ মিনিটে গোল করে আর্জেন্টিনাকে লিড এনে দেন ইগনাসিও মায়েস্ত্রো। ১৬ মিনিটে গোল করেন জিনো ইনফ্যান্তিনো। ৩৫ মিনিটে ব্যবধান ৩-০ করেন লুকা রোমেরো।

দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে পেনাল্টি থেকে চতুর্থ গোল করেন ব্রায়ান আগুয়েরে। দলের জয়সূচক গোল আদায় করেন অ্যালোজো ভেলিজ। ম্যাচের ৮৬ মিনিটে দলের হয়ে পঞ্চম গোল করেন তিনি।

Link copied!