• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

আমিরের পাকিস্তান দলে ফেরার সম্ভাবনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৪, ০৪:১৪ পিএম
আমিরের পাকিস্তান দলে ফেরার সম্ভাবনা
মোহাম্মাদ আমির। ছবি: সংগৃহীত

বর্তমান সময়ে বিশ্বের অন্যতম সেরা পেসার মোহাম্মদ আমির। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নানা জটিলতা, বিরোধ আর স্বজনপ্রীতির শিকার তিনি। ফলে দীর্ঘদিন যাবত আমির জাতীয় দলের বাইরে। একসময়ে মনের কষ্টে অবসরেরও ঘোষণা দেন। পরে কয়েকবার তার জাতীয় দলে ফেরার গুঞ্জন উঠলেও, তা গুঞ্জনেই থেকে যায়। সবকিছু ছাপিয়ে তার জাতীয় দলে ফেরার একটা সম্ভাবনা তৈরি হয়েছে বললে ভুল বলা হবে না। 

আবুধাবির আইএল টি-টোয়েন্টিতে আমির ও শাহিন আফ্রিদি একসঙ্গে খেলছেন বলে একটা আলোচনা শুরু হয়েছে। বলা হচ্ছে, আমিরকে ফেরানোর মিশনে নেমেছেন শাহিন।

এই দুই তারকা পেসার খেলছেন ডেজার্ট ভাইপার্সের হয়ে। অন্তত পাঁচ বছর পর শাহিন-আমির একদলের হয়ে খেলেছেন। চলমান টুর্নামেন্টটিতে জুটি বেধে প্রতিপক্ষ শিবিরে ত্রাসও ছড়াতে দেখা যায় তাদের। এরই মাঝে সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) শাহিনের সঙ্গে একটি অনুষ্ঠানের আয়োজন করে সায়া কর্পোরেশন। সেখানেই শাহিন আফ্রিদি, ‘আমি মোহাম্মদ আমিরের সঙ্গে কথা বলব, জানতে চাইব তিনি ফের পাকিস্তান জাতীয় দলে ফিরতে চান কি না। প্রায় পাঁচ বছর পর আমি তার সঙ্গে বল করছি। তার সঙ্গে বল করার অনুভ‚তি অসাধারণ, আমাদের জুটিও দুর্দান্ত।’ 

২০২০ সালে পাকিস্তানের কোচ মিসবাহ-উল-হক ও বোলিং কোচ ওয়াকার ইউনিসের সঙ্গে দ্ব›েদ্বর জেরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন আমির। তখন তার দাবি ছিল, কোচরা তার প্রতি অবিচার করেছে। 

পাকিস্তানের বর্তমান টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজ জানান, ‘ব্যক্তিগতভাবে আমিরের সঙ্গে যোগাযোগ করেছিলাম। তাকে জিজ্ঞেস করেছিলাম, যদি পাকিস্তান দলে আবারও খেলতে চাও তাহলে ঘরোয়া ক্রিকেট এবং পারফরম্যান্স দিয়ে নিজেকে প্রমাণ করো। কিন্তু সে জানাল পাকিস্তানের হয়ে আর খেলতে চান না।’

৩১ বছর বয়সী আমির পাকিস্তানের হয়ে ১৪৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তিনি অবশ্য ফ্র্যাঞ্চাইজি লিগ চালিয়ে যাচ্ছেন। 
 

Link copied!