• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

সহজেই চতুর্থ রাউন্ডে আলকারাজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৪, ০২:৪০ পিএম
সহজেই চতুর্থ রাউন্ডে আলকারাজ
ইনজুরিতে পড়া জুনচেংকে সান্ত্বনা দিচ্ছেন আলকারাজ। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ান ওপেনে সহজেই তৃতীয় রাউন্ডের বাধা টপকালেন স্পেনের টেনিস তারকা কার্লোস আলকারাজ। তৃতীয় রাউন্ডের লড়াইয়ে ৬-১ ও ৬-১ সেটে জেতেন তিনি। তৃতীয় সেটে ১-০ গেমে আলকারাজ এগিয়ে থাকা অবস্থায় ইনজুরিতে পড়ে ম্যাচ ছেড়ে দেন তার প্রতিপক্ষ চীনের ১৯ বছরের খেলোয়াড় শাং জুনচেং। 

চতুর্থ রাউন্ডে উঠতে কার্যত কোনও লড়াই করতে হল না পুরুষ সিঙ্গলসে দ্বিতীয় বাছাইয়ের। প্রথম দু’টি সেট সহজেই জিতে নেন দু’টি গ্রান্ড স্লামের মালিক। তৃতীয় সেটে আর লড়াই করতে পারেননি চিনের শাং জুনচেং। মেলবোর্নের গরমে কাহিল হয়ে পড়েন তিনি। পায়ের পেশিতে টান ধরায় লড়াই ছেড়ে দিতে বাধ্য হন। তার আগে যতটুকু খেলা হয়েছে, তাও এক পেশে। আলকারাজের পাওয়ার টেনিসের কোনও জবাব দিতে পারেননি জুনচেং।

গত বছর চোটের জন্য অস্ট্রেলিয়ান ওপেন খেলতে পারেনি আলকারাজ। ফরাসি ওপেন এবং ইউএস ওপেনে সেমিফাইনালে হেরে গিয়েছিলেন স্পেনের এই ২০ বছরের তরুণ। জিতেছিলেন শুধু উইম্বলডন। ক্রমতালিকায় এক নম্বরে উঠেও জায়গা ধরে রাখতে পারেননি। নোভাক জোকোভিচ তাকে সরিয়ে আবার শীর্ষে উঠে এসেছেন। এক নম্বর জায়গা ফিরে পেতে হলে এবারের অস্ট্রেলিয়ান ওপেনে ভাল ফল করতে হবে তাকে। 

আলকারাজ ছাড়াও শনিবার বছরের প্রথম গ্রান্ড স্লামে জয় পেয়েছেন ষষ্ঠ বাছাই জার্মানির আলেকজান্ডার জেরেভ। তিনি ৬-২, ৭-৬ (৭-৪) ও ৬-২ সেটে যুক্তরাষ্ট্রের অ্যালেক্স মিশেলসেনকে হারিয়ে চতুর্থ রাউন্ডে পৌঁছেছেন।
 

Link copied!