• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

নাদালের পর আলকারাজেরও নাম প্রত্যাহার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৪, ০৬:০৫ পিএম
নাদালের পর আলকারাজেরও নাম প্রত্যাহার
নাদাল ও আলকারাজ। ছবি : সংগৃহীত

আচমকাই মন্টে কার্লো মাস্টার্স ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন বিশ্বের তিন নম্বর টেনিস খেলোয়াড় স্পেনের টেনিস তারকা কার্লোস আলকারাজ়। চোট পুরোপুরি ঠিক না হওয়ায় এর আগে নাম প্রত্যাহার করেন একই দেশের বিশ্বখ্যাত তারকা রাফায়েল নাদাল। বিশ্বের সেরা দুই খেলোয়াড় সরে দাঁড়ানোয় আকর্ষণ কমল মন্টে কার্লোর।

ডান হাতে চোট রয়েছে আলকারাজ়ের। তাই ঝুঁকি নিতে চাননি দু’টি গ্র্যান্ড স্ল্যামজয়ী। নাম প্রত্যাহারের সিদ্ধান্ত জানিয়ে আলকারাজ় সামাজিত যোগাযোগ মাধ্যমে লিখেছেন, ‘মন্টে কার্লোর জন্য ভালই প্রস্তুতি নিচ্ছিলাম। ডান হাতের পেশির চোট সারানোর জন্য শেষ সময় পর্যন্ত চেষ্টা করেছি। নানা চেষ্টা সত্ত্বেও নির্দিষ্ট সময়ের মধ্যে চোট পুরোপুরি ঠিক হয়নি। এই পরিস্থিতিতে আমার পক্ষে প্রতিযোগিতায় খেলা সম্ভব হচ্ছে না।’ 

স্পেনের এক নম্বর টেনিস খেলোয়াড় আরও বলেছেন, ‘মন্টো কার্লো ওপেনের দিকে অনেক আশা নিয়ে তাকিয়ে ছিলাম। কিন্তু কিছু করার নেই। আগামী বছর অবশ্যই মন্টে কার্লো মাস্টার্স খেলব।

২০ বছরের আলকারাজ় ভাল ফর্মে ছিলেন। গত ১৮ মার্চ ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্সের ফাইনালে দানিল মেদভেদেভকে সরাসরি ৭-৬ (৭-৫) ও ৬-১ সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হন। ফরাসি ওপেনের আগে ক্লে কোর্টে মন্টে কার্লো মাস্টার্স খেলতে না পারায় হতাশ আলকারাজ়। 

Link copied!