• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

আল নাসর বাঁধা টপকাতে ব্যর্থ পিএসজি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৫, ২০২৩, ০৮:৫৭ পিএম
আল নাসর বাঁধা টপকাতে ব্যর্থ পিএসজি
ছবি: সংগৃহিত

প্রাক-মৌসুম প্রস্ততির শুরুটা ভালো হলেও দ্বিতীয় ম্যাচে হোঁচট খেয়েছে পিএসজি। অন্যদিকে টানা দুই ম্যাচ হারের পর ঘুরে দাঁড়িয়েছে সৌদি আরবের ক্লাব আল-নাসর। ক্রিস্টিয়ানো রোনালদোরা রুখে দিয়েছে প্যারিসিয়ানদের।

প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক প্রীতি ম্যাচে আজ জাপানের নাগাই স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দুই দল। তবে তুলনামূলক দুর্বল আল-নাসরের সঙ্গে নিষ্ফলা ড্র নিয়ে মাঠ ছাড়লো ফরাসি চ্যাম্পিয়নরা।

জাপানে অনুষ্ঠিত হওয়া ম্যাচটিতে পর্তুগিজ তারকা রোনালদো থাকলেও ছিলেন না পিএসজির দুই তারকা কিলিয়ান এমবাপ্পে ও নেইমার জুনিয়র। দলের সঙ্গে চুক্তি নবায়ন না করায় এমবাপ্পেকে এশিয়া সফরের দলে রাখেনি পিএসজি। অন্যদিকে ইনজুরি কাটিয়ে পুরোপুরি ফিট না হওয়ায় মাঠে নামা হয়নি নেইমারের।

ম্যাচে আধিপত্য ছিলো পিএসজির এ। ৬৫ শতাংশ সময় বল দখলে রেখে ১৩টি শট নেয় প্যারিসিয়ানরা। যার মধ্যে ৭টিই ছিল গোলমুখে। যদিও সাফল্যের মুখ দেখেনি তারা। বিপরীতে আল-নাসরের নেয়া ৯ শটের ৩টি ছিল গোলমুখে। তারাও বল জালে জড়াতে ব্যর্থ হয়।

রোনালদো অবশ্য ম্যাচের ১৬ মিনিটেই দলকে এগিয়ে নেয়ার সুযোগ পেয়েছিলেন। কিন্তু ডি-বক্সে নেওয়া তার হেডটি ঠিকঠাক না হওয়ায় জাল পর্যন্ত পৌঁছায়নি। ৬ মিনিট পর ওয়ান অন ওয়ান পজিশেন লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন পিএসজির ফরোয়ার্ড নোহা লেমিনা।

ম্যাচের ৩৯ মিনিটে রোনালদো আরও একবার হতাশ করেন আল-নাসর সমর্থকদের। সতীর্থের ক্রস ছয় গজ দূরত্বে পেয়েও জালে পাঠাতে পারেননি। তার আলতো শট দক্ষ হাতে ফিরিয়ে দেন পিএসজির গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুম্মা।

প্রথমার্ধে পিএসজিকে দারুণ চাপে রাখে আল-নাসর। দ্বিতীয়ার্ধেও সেই চাপ অব্যাহত রাখে সৌদি ক্লাবটি। ৪৮তম মিনিটে প্রতিপক্ষের এক ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে ঢুকে পড়েছিলেন রোনালদো। কিন্তু আরেক ডিফেন্ডার বল ক্লিয়ার করে দেন।

৬৬তম মিনিটে রোনালদোকে তুলে নেন আল-নাসর কোচ লুইস কাস্ত্রো। এ নিয়ে টানা তিন ম্যাচে গোলের মুখ দেখলেন না রোনালদো।

ম্যাচের বাকি সময় একক আধিপত্য করে পিএসজি। তবে অনেক চেষ্টা করেও তারা বল জালে পাঠাতে পারেননি। পুরোটা ম্যাচ পিএসজির ডাগআউটে বসে দেখেছেন নেইমার।

Link copied!