• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

পেদ্রির মতে চ্যাম্পিয়নস লিগ খেলার যোগ্য নয় বার্সা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২২, ০৫:৩৩ পিএম
পেদ্রির মতে চ্যাম্পিয়নস লিগ খেলার যোগ্য নয় বার্সা

২০২১-২২ মৌসুমে মোটেও ভালো সময় পার করেনি বার্সেলোনা। ট্রফি কেসে যুক্ত হয়নি নতুন কোনো ট্রফি। সেই ব্যর্থতা কাটাতে ২০২২-২৩ মৌসুমে নতুন করে দল সাজিয়ে লড়াইয়ে নেমেছিল কাতালান ক্লাবটি। চলমান মৌসুমের অর্ধেক না পেরোতেই বিপর্যয় নেমে এসেছে ক্লাব শিবিরে।

লা লিগায় পয়েন্ট টেবিলের দুই নম্বরে থাকলেও চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের বাধাও পেরোতে পারেনি বার্সেলোনা। সেই বাধা না পেরোতে পারার পর দলটির মিডফিল্ডার পেদ্রি জানিয়েছেন, চ্যাম্পিয়নস লিগ খেলার যোগ্য নয় বার্সেলোনা।

চ্যাম্পিয়নস লিগে কাতালান ক্লাবটি মাঠে নামার আগেই নিশ্চিত হয়েছিল গ্রুপ পর্ব থেকেই বাদ পড়তে হচ্ছে তাদের। ভিক্টোরিয়া প্লাজেনের বিপক্ষে ইন্টার মিলানের বড় জয়ই নিশ্চিত করে দিয়েছে বার্সার বিদায়।

বিদায় নিশ্চিত হওয়ার পর বায়ার্নের বিপক্ষেও হেরেছে বার্সেলোনা। এবারের আসরে পাঁচ ম্যাচের মাত্র একটিতে জিতেছে কাতালান ক্লাবটি। তাতেই গ্রুপ পর্ব থেকে নিশ্চিত হয়েছে বিদায়।

এই বিদায়ের পর বার্সেলোনা মিডফিল্ডার পেদ্রি বলেন, “অবশ্যই এটা ব্যর্থতা। বার্সাকে গ্রুপ পর্ব থেকেই বের হয়ে যেতে হচ্ছে। আমরা প্রতিযোগিতায় থাকতে পারিনি, কারণ আমরা চ্যাম্পিয়নস লিগ খেলার যোগ্য নই।”

এই নিয়ে টানা দ্বিতীয় মৌসুমে চ্যাম্পিয়নস লিগের প্রথম রাউন্ড থেকে বাদ পড়ল বার্সেলোনা। ২০২১-২২ ও ২০২২-২৩ মৌসুমের আগে সর্বশেষ ২০০৪-০৫ মৌসুমে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকে বাদ পড়েছিল।

চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা নিয়ে প্রশ্ন তুললেও নিজেদের তরুণ বলে উন্নতির সুযোগ দেখছেন পেদ্রি। তিনি বলেন, “আমরা খুবই তরুণ দল। দলে এখনো উন্নতির জায়গা আছে। আমরা দারুণ কিছু খেলোয়াড় দলে এনেছি। এটা সেটা চ্যাম্পিয়নস লিগে লড়াই করার জন্য যথেষ্ট ছিল না। এটা ব্যাপক হতাশার।”

Link copied!