• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

এক জয়েই লাখপতি থেকে কোটিপতি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৪, ০৮:০৯ পিএম
এক জয়েই লাখপতি থেকে কোটিপতি
সুমিত নাগাল রিটার্ন শট নিচ্ছেন বুবলিকের বিপক্ষে। ছবি: সংগৃহীত

ভারতের এক নম্বর টেনিস খেলোয়াড় সুমিত নাগাল এক জয়েই লাখপতি থেকে কোটিপতিতে পরিণত হয়েছেন। আর এটা সম্ভব হয়েছে রাজকীয় গ্রান্ড স্লাম আসর অস্ট্রেলিয়ান ওপেনে জয় এসেছে বলেই।

২০১৯ সালের ইউএস ওপেনে প্রথম রাউন্ডে রজার ফেদেরারের বিপক্ষে প্রথম সেট জিতেছিলেন এই নাগাল। যদিও শেষ পর্যন্ত ম্যাচটিতে তিনি পরাজিত হয়েছিলেন। কিন্তু তখন থেকেই নাগালকে ভবিষ্যৎ তারকা বলে মনে করা হচ্ছিল। সেই মনে করাকে কিছুটা হলেও বাস্তবে ফিরিয়ে আনলেন তিনি। 

মঙ্গলবার মেলবোর্নে বিশ্বের ২৭ নম্বর ও টুর্নামেন্টের ৩১তম বাছাই কাজাখস্তানের আলেক্সান্ডার বুবলিককে সরাসরি সেটে হারিয়ে দিয়েছেন নাগাল। ৬-৪, ৬-২ ও ৭-৬ (৭/৫) সেটে জিতে দ্বিতীয় রাউন্ডে উঠে গেছেন ২৬ বছর বয়সী বিশ্বের ১৩৭ নম্বর এই খেলোয়াড়। ১৯৮৯ সালের পর প্রথম কোনো ভারতীয় খেলোয়াড় গ্রান্ড স্লামের বাছাই প্রতিপক্ষকে হারালেন। 

সম্প্রতি একটি সাক্ষাৎকারে নাগাল বলেছিলেন, তার অ্যাকাউন্টে ৯০০ ইউরোর (বাংলাদেশি টাকায় ১ লাখ ৭ হাজারেরও বেশি) মতো আছে, পেশাদার টেনিস খেলোয়াড় হিসেবে জীবনযাপনই কঠিন হয়ে উঠেছে। এবারের জয়ে দ্বিতীয় রাউন্ডে উঠায় নাগাল পাবেন ১ লাখ ৮০ হাজার অস্ট্রেলিয়ান ডলার ( বাংলাদেশি টাকায় ১ কোটি ৩০ লাখের বেশি)। ২০২৩ সালের পুরো মৌসুমের আয় থেকেও যা তার কাছে অনেক বেশি।

বৃহস্পতিবার দ্বিতীয় রাউন্ডে নাগালের প্রতিপক্ষ চীনের জুনচেং শাং। ওয়াইল্ড কার্ড পেয়ে এসে তিনি হারিয়েছেন এটিপি র‌্যাঙ্কিংয়ের ৪২ নম্বর খেলোয়াড় যুক্তরাষ্ট্রের ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডকে।
 

Link copied!