• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

আগামী চ্যাম্পিয়নস লিগে সরাসরি খেলবে ২৬ দল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৭, ২০২৩, ১০:০৩ পিএম
আগামী চ্যাম্পিয়নস লিগে সরাসরি খেলবে ২৬ দল

আগামী ১০ জুন ইস্তাম্বুলে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে লড়বে ম্যানচেস্টার সিটি ও  ইন্টার মিলান । তবে পরের মৌসুমে এই লিগে ২৬টি ক্লাব সরাসরি খেলার সুযোগ পাবে। বাকি ছয়টি দলকে ইউরোপের সবোর্চ্চ ক্লাব লিগে খেলতে হলে গ্রুপ পর্বের বাধা পেরিয়ে আসতে হবে।

উয়েফা চ্যাম্পিয়নস লিগে জার্মান বুন্দেসলিগা থেকে খেলবে বায়ার্ন মিউনিখ, বুরুশিয়া ডর্ট্মুন্ড, লাইপজিগ ও ইউনিয়ন বার্লিন। ইতালিয়ান সিরি আ থেকে অংশ নেবে নাপোলি, লাৎসিও, ইন্টার মিলান ও এসি মিলান।

ফরাসি লিগ ওয়ান থেকে খেলবে পিএসজি ও লেঁস। পর্তুগালের প্রিমেইরা লিগ থেকে জায়গা পেয়েছে বেনফিকা ও এফসি পোর্তো। 

এছাড়া ডাচ লিগ থেকে ফেইনুর্ড রটার্ডাম, অস্ট্রিয়ান লিগের রেড বুল সালজবুর্গ, স্কটিশ লিগের সেলটিক, সার্বিয়ানের লিগের রেড স্টার বেলগ্রেড এবং ইউক্রেনের লিগের ক্লাব শাখতার দোনেৎস্ক।

সাত থেকে ১১ নম্বরে থাকা ঘরোয়া লিগগুলোর একটি করে ক্লাব সুযোগ পেয়েছে চ্যাম্পিয়ন্স লিগে। সেগুলো হলো ডাচ লিগের ফেইনুর্ড রটার্ডাম, অস্ট্রিয়ান লিগের রেড বুল সালজবুর্গ, স্কটিশ লিগের সেলটিক, সার্বিয়ান লিগের রেড স্টার বেলগ্রেড ও ইউক্রেনিয়ান লিগের শাখতার দোনেৎস্ক। এর বাইরেও আরও একটি দল চ্যাম্পিয়নস লিগে খেলবে সেটি হলো লা লিগার দল সেভিয়া। উয়েফা ইউরোপা লিগে চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে দলটি চ্যাম্পিয়নস লিগের আগামী আসরে খেলার সুযোগ পাচ্ছে।  

উয়েফা চ্যাম্পিয়নস লিগের বাছাইপর্ব শেষে আগামী ৩১ অগাস্ট থেকে হবে ড্র। মোট আটটি গ্রুপে ৩২ টি ক্লাবকে ভাগ করা হবে। প্রতিটি গ্রুপে থাকবে চারটি দল। আগামী ১৯ ও ২০ সেপ্টেম্বর থেকে শুরু হবে গ্রুপপর্বের প্রথম রাউন্ডের ম্যাচগুলো।

Link copied!