• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১, ১০ মুহররম ১৪৪৫
শ্রীলঙ্কা সিরিজ

সব আশঙ্কা উড়িয়ে ঢাকায় করুণারত্নেরা


ফারজানা ববি
প্রকাশিত: মে ৮, ২০২২, ০২:১৫ পিএম
সব আশঙ্কা উড়িয়ে ঢাকায় করুণারত্নেরা

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আসার কথা ছিল শ্রীলঙ্কার। কিন্তু নানান ঝামেলার কারণে লঙ্কানদের আসা অনিশ্চিত হয়ে যায়। অবশেষে ঢাকায় পা রেখেছে ১৮ সদস্যের শ্রীলঙ্কা টেস্ট দল।

রোববার (৮ মে) সকাল ১১টায় শ্রীলঙ্কা দল দেশে পৌঁছানোর কথা ছিল। তবে তাদের বহনকারী বিমানটি এক ঘণ্টা দেরিতে দুপুর ১২.১৫ মিনিটের দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

শ্রীলঙ্কার রাজনৈতিক অবস্থা বেশ ভঙ্গুর। তাছাড়া অর্থনৈতিক তীব্র সঙ্কটেও পর্যুদস্ত দেশটি। নিত্যপ্রয়োজনীয় খাদ্য ও অন্যান্য পণ্যসামগ্রীর তীব্র ঘাটতির ফলে বেশ বিপাকে পড়েছে তারা। ক্ষমতাসীন জোট সরকারের ঐক্যে ভাঙ্গন ধরেছে। দেশটিতে জারি হয়েছে জরুরি অবস্থা। এ অবস্থায় ক্রিকেটারদের দেশে আসাটাই অনিশ্চিত ছিল। সব অনিশ্চয়তা কাটিয়ে টাইগারদের বিপক্ষে মাঠে নামতে দিমুথ করুণারত্নের নেতৃত্বে টেস্ট দল এখন ঢাকায়।

বিমানবন্দর থেকে হোটেলে উঠবে সফরকারীরা। সেখানেই কোভিড-১৯ পরীক্ষা করা হবে। ইতিবাচক ফলাফলের ওপর ভিত্তি করে আগামী ৯ ও ১০ মে দুইদিনের অনুশীলন করবে দলটি। তাছাড়া সিরিজের আগে প্রস্তুতি হিসেবে ১১ ও ১২ মে বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা দল।

আগামী ১৫ মে সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামে। দ্বিতীয় ও শেষ টেস্ট ২৩ মে মিরপুরে অনুষ্ঠিত হওয়ার কথা আছে।

Link copied!