• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১৩ মুহররম ১৪৪৫

ম্যাকডোনাল্ডকেই পূর্ণকালীন কোচের দায়িত্ব দিল অস্ট্রেলিয়া


ফারজানা ববি
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২২, ০২:৪০ পিএম
ম্যাকডোনাল্ডকেই পূর্ণকালীন কোচের দায়িত্ব দিল অস্ট্রেলিয়া
ছবি সংগৃহীত

গত ফেব্রুয়ারিতে জাস্টিন ল্যাঙ্গার অস্ট্রেলিয়া পুরুষ দলের দায়িত্ব থেকে সরে গেলে অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব দেয়া হয় স্বদেশি অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে। সম্প্রতি অজি দলের পাস্কিতান সফরে ম্যাকডোনাল্ডের অধীনে উড়ন্ত সূচনা করে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নেয়। এজন্য অস্ট্রেলিয়ার হয়ে সাদা পোশাকে ৪ ম্যাচ প্রতিনিধিত্ব করা সাবেক এই অলরাউন্ডারকেই পূর্ণকালীন মেয়াদে নিয়োগ করল ক্রিকেট অস্ট্রেলিয়া।

ম্যাকডোনাল্ডকে ৪ বছরের চুক্তিতে দলের সাথে যুক্ত করেছে তাদের বোর্ড। এর আগে সাবেক কোচ ল্যাঙ্গার স্বল্পমেয়াদি একটু চুক্তির প্রস্তাব পেয়েছিলেন। এ কারণে কোচের পদ থেকে অব্যাহতি নেন তিনি। তবে তিনি অস্ট্রেলিয়া দলকে অ্যাশেজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপাও এনে নিয়েছিলেন।

ম্যাকডোনাল্ড ২০১৮-১৯ মৌসুমে ভিক্টোরিয়া এবং মেলবোর্ন রেনেগেডসকে তিনটি ঘরোয়া টুর্নামেন্টে নেতৃত্ব দিয়েছিলেন। ২০১৯ সাল থেকে তিনি জাতীয় দলের সাথে আছেন।

দলের দায়িত্ব পেয়ে ম্যাকডোনাল্ড বলেন, "এখন পর্যন্ত সবকিছু আনন্দদায়ক। সামনের জন্য অপেক্ষায় আছি। দুর্দান্ত মুহূর্ত কাটবে বলে আশা করছি। আমাকে এই দায়িত্ব দেওয়ায় আমি সম্মানিত।"

তিনি আরও বলেন, "আমার পরিকল্পনা হলো দলের সবার সাথে সম্মিলিতভাবে কাজ করা। স্বল্পমেয়াদে অনেক চ্যালেঞ্জ নিতে হবে আমাকে। সবার প্রচেষ্টায় সফল হওয়া সম্ভব।"

ট্রেভর বেলিস এবং জেসন গিলেস্পি দুজনই ল্যাঙ্গারের উত্তরসূরি হওয়ার ক্ষেত্রে এগিয়ে ছিলেন। কিন্তু পাকিস্তান সিরিজে ম্যাকডোনাল্ডের সক্ষমতা তাকে প্রধান কোচের পদের যোগ্য হিসেবে বিবেচিত হতে মূল ভূমিকা পালন করে।

Link copied!