• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১,

গুরু শিষ্যের লড়াইয়ে জিতবেন কে?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১, ০৯:৪৭ পিএম
গুরু শিষ্যের লড়াইয়ে জিতবেন কে?

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে ফ্রান্সের ক্লাব পিএসজিতে যোগ দিয়েছেন মেসি। এদিকে বার্সা ছেড়ে বায়ার্ন মিউনিখ এরপর ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে কোচিং করাচ্ছেন পেপ গার্দিওয়ালা। বার্সায় থাকাকালীন সময়ে গার্দিওয়ালার অধীনেই খেলেছেন মেসি। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাতে ইতিহাদে মুখোমুখি হচ্ছে মেসি ও গার্দিওয়ালা। গুরু শিষ্যের এ লড়াইয়ে জিতবে কে তা এখন দেখার পালা।

বার্সায় থাকাকালীন সময়ে এক সাক্ষাৎকারে গার্দিওয়ালা বলেছিলেন, "আমি মেসিকে সেরা বানাতে এসেছিলাম। কিন্তু মেসিই আমাকে সেরা বানিয়ে দিল।" দুই সেরার লড়াইয়ে কে জিতবে তা নিয়ে বিশ্বজোড়া ভক্তদের কল্পনার শেষ নেই।

ম্যানসিটি-পিএসজি দুই দল খেলেন দুই লিগে। ফলে চ্যাম্পিয়ন্স লিগ ছাড়া দুই দলের মাঠে দেখা হয় না বললেই চলে। চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে মুখোমুখি হয়েছিল দুই শক্তিশালী ক্লাব। সেদিনের ম্যাচে অবশ্য গুরুকে হারিয়ে দিয়েছিল শিষ্য। ম্যাচের ৭৪ মিনিটে গোল করে পিএসজির জয় নিশ্চিত করেছিলেন মেসি। আজও কি এমনটাই হতে যাচ্ছে?

আজকের এ লড়াই আরও তীব্র হবে অন্য এক কারণে। কারণ দুই দলেরই চাওয়া গ্রুপের শীর্ষ দল হিসেবে পরের রাউন্ডে যাওয়া। যে জিতবে সে দলই পয়েন্ট টেবিলের শীর্ষ দল হিসেবে শেষ ষোলো নিশ্চিত করবে। যদি ড্র হয়? ড্র হলে অবশ্য ক্ষতিটা হবে পিএসজির। কারণ ম্যাচ ড্র হলে ম্যানসিটির পয়েন্ট হবে ১০ আর পিএসজির পয়েন্ট হবে ৯। যদিও এই ম্যাচের পর আরও একটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে দুই দল। 

এদিকে ম্যানসিটির বিপক্ষে সাত দেখায় সব ম্যাচেই গোল পেয়েছেন মেসি। দুই দলের সর্বশেষ চার দেখায় তিন ম্যাচেই জিতেছে ম্যানসিটি। অবশ্য সর্বশেষ ম্যাচে সিটিকে ২-০ গোলে হারিয়েছে পিএসজি। এখন এক দলের কাছে সুযোগ জয়ের ব্যবধান বাড়ানো আর অন্য দলের ক্ষেত্রে কমানো। জয়ের হাসি কে হাসবে তা দেখার জন্য ভক্তদের অপেক্ষা করতে হবে আজ রাত দুইটা পর্যন্ত। 

খেলা বিভাগের আরো খবর

Link copied!