• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

কাশ্মীর প্রিমিয়ার লিগ নিয়ে ভারতের হুমকি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১, ২০২১, ০৯:৫৭ পিএম
কাশ্মীর প্রিমিয়ার লিগ নিয়ে ভারতের হুমকি

পাকিস্তান অধিকৃত কাশ্মীর প্রিমিয়ার ক্রিকেট লিগ (কেপিএল) শুরু হবে ৬ আগস্ট থেকে। এরই মধ্যে কেপিএল নিয়ে ভারত-পাকিস্তানের মধ্যে শুরু হয়েছে দ্বন্দ্ব। কেপিএলে বিদেশি খেলোয়াড়দের অংশ না নিতে হুমকি দিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

এ বিষয়ে বিসিসিআইয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, “বিভিন্ন দেশের বোর্ডকে বেসরকারিভাবে বলা হয়েছে কাশ্মীর লিগে কোনো ক্রিকেটার না পাঠাতে। যদি কোনো ক্রিকেটার এই লিগে অংশ নেন, তবে ভারতের মাটিতে কোনো রকম ক্রিকেটসংক্রান্ত বিষয়ে যুক্ত হতে পারবেন না তারা। জাতীয় স্বার্থকে মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

ভারতীয় এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বিসিসিআইয়ের কর্মকর্তা জানিয়েছেন, “পাকিস্তান সুপার লিগ (পিএসএল) নিয়ে তাদের কোনো অসুবিধা নেই। কিন্তু কাশ্মীর লিগ অনুষ্ঠিত হবে পাকিস্তান অধিকৃত কাশ্মীরে। তাই সরকারের নীতি অনুযায়ী কাজ করা হবে।”

দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার হার্শেল গিবস এক টুইটে বিসিসিআইয়ের বিরুদ্ধে অভিযোগ করেন। টুইটে গিবস লেখেন, “খেলা নিয়ে পাকিস্তানের সঙ্গে রাজনৈতিক কর্মসূচিকে সামনে আনা সম্পূর্ণ অপ্রয়োজনীয়। কেপিএল খেলতে আমাকে বাধা দেওয়া হচ্ছে। এ ছাড়া এটা হাস্যকর যে তারা আমাকে বলেছে ক্রিকেটসংক্রান্ত যেকোনো কাজে তারা আমাকে ভারতে প্রবেশ করতে দেবে না।”

ইতিমধ্যেই কাশ্মীর প্রিমিয়ার লিগ থেকে মন্টি পানেসর, ম্যাট প্রায়র, ফিল মাস্টার্ড এবং ওয়াইজ শাহের মতো ইংলিশ ক্রিকেটাররা সরে গিয়েছেন। 

ছয় দলের এ টুর্নামেন্টটি ৬ থেকে ১৭ আগস্ট পর্যন্ত চলবে। 

সূত্র: আনন্দবাজার 

Link copied!