• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫

টোকিওতে বাংলাদেশিদের উদ্যোগে বড়দিন উদযাপন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩, ০১:২৩ পিএম
টোকিওতে বাংলাদেশিদের উদ্যোগে বড়দিন উদযাপন

জাপানে বসবাসকারী বাংলাদেশিরা বেশ জাঁকজমকপূর্ণ পরিবেশে যিশু খ্রিষ্টের জন্মোৎসব, বড়দিন উদযাপন করেছেন।

জাপানে প্রথম অনলাইন বাংলা নিউজ পোর্টাল বিবেকবার্তা-র ব্যানারে সম্পাদক পি. আর. প্ল্যাসিড বড়দিন উদযাপনের উদ্যোগ নিলে দল-মত নির্বিশেষে সকল সম্প্রদায়ের লোকের অংশগ্রহণে বড়দিনের অনুষ্ঠান সুন্দর ও সফলভাবে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান সঞ্চালন করেন খোকন কুমার নন্দী ও আদিতা হালিমা হক।

বড়দিনের পুরো অনুষ্ঠানটি তিনটি পর্বে ভাগ করা হয়। শুরুতে ছিল বক্তব্য। এতে বক্তব্য রাখেন বিবেকবার্তার পৃষ্ঠপোষক ডা. আবদুল্লাহ আল মাসুদ খান টুটুল, মাদল সাংস্কৃতিক দলের প্রধান ও খুলনা সোসাইটি জাপানের সাধারণ সম্পাদক তফসির আহমেদ তুহিন, বীর মুক্তিযোদ্ধা অজিত কুমার বড়ুয়া, তাপস বড়ুয়া, মো. আবদুল হালিম, ইয়ামাগুচি চন্দন, রেজাউল করিম রেজা, মনি এমদাদ, মো. জসিম উদ্দিন, রীনা নিশিওকা, ইভান রোজারিও, রাজীব মোহাম্মদ ইউনুস, সুরভী ফারজানা আক্তার, পপি ঘোষ, মাসুম জাকির প্রমুখ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল আনুষ্ঠানিকভাবে কেক কাটা। পাশাপাশি অনুষ্ঠানকে দেশীয় আমেজ দিতে পাটিসাপটা পিঠা বিতরণ করা হয়। অতিথি আপ্যায়নে ছিলেন সুবর্ণা মিত্র নন্দী ও সুরভী ফারজানা আক্তার।

সবশেষে ছিল মাদল-এর সঙ্গীত পরিবেশন। এতে যন্ত্রে সহযোগিতা করেন আহমেদ সাইমন এবং তার সহযোগীরা। এছাড়া নিজে বাদ্য বাজিয়ে সঙ্গীত পরিবেশন করে শিশুশিল্পী তনুতা ঘোষ।

গত ২৫ ডিসেম্বর ২০২২, রোববার ছিল খ্রিষ্টান ধর্মের প্রবর্তক যিশু খ্রিষ্টের জন্মোৎসব বা বড়দিন। সারা পৃথিবীর খ্রিষ্টধর্মে বিশ্বাসীরা দিবসটি অনেক গুরুত্বের সাথে জাঁকজমকপূর্ণ পরিবেশে উদযাপন করে। 

Link copied!