• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

‘স্বাধীনতা ও গণমাধ্যমকে অপবিত্র করবেন না’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৩১, ২০২৩, ০৪:০০ পিএম
‘স্বাধীনতা ও গণমাধ্যমকে অপবিত্র করবেন না’

স্বাধীনতাকে কটাক্ষ করে দৈনিক প্রথম আলো পত্রিকায় সংবাদ পরিবেশনের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

শুক্রবার (৩১ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বাংলাদেশ স্বাধীনতা পরিষদ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট’ নামের দুটি সংগঠন এই কর্মসূচি পালন করে।

এ সময় বক্তারা মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ পরিবেশন করে মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, বঙ্গবন্ধু ও গণমাধ্যমকে অপবিত্র ও অসম্মান না করার আহ্বান জানান।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যকরী সভাপতি রফিকুল আলম বলেন, “সাংবাদিকতার সঙ্গে রাজনীতি করতে গিয়ে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং জাতির পিতা বঙ্গবন্ধুকে অসম্মান করবেন না। মানুষকে অসত্য তথ্য দিয়ে গণমাধ্যমকে অপবিত্র করবেন না। এতে ভালো হবে না। আমাদের মৌলিক বিষয়ের ওপর আঁচড় দিলে সহ্য করা হবে না। প্রয়োজনে মুক্তিযুদ্ধের মতো আবার মুখে বাঁশি নেব, কোটি কোটি দেশপ্রেমিক স্বাধীনতার সম্মান রাখতে, গণমাধ্যমকে পবিত্র রাখতে ছুটে আসবে।”

কণ্ঠশিল্পী মনোরঞ্জন ঘোষাল বলেন, “স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে শিশুর হাতে ১০ টাকা দিয়ে মিথ্যা সংবাদ পরিবেশনের জন্য প্রথম আলো পত্রিকার দোষীদের বিচারের আওতায় আনতে হবে। আমরা সমাজের সবার পক্ষ থেকে এই দেশবিরোধী মিথ্যাচারের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।”

ডা. অরূপ রতন চৌধুরী বলেন, “জাতিকে হেয় এবং বিভ্রান্তকারী হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার সম্মান বজায় রাখতে সাংবাদিকতার নামে রাষ্ট্র ও সমাজবিরোধী চক্রান্ত সাংবাদিকরাও মেনে নেবে না, কোনো মানুষই মেনে নেবে না। আইন অনুযায়ী এ ধরনের অপরাধের বিচার হবে।”

মানববন্ধনে স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন টয়েলের সঞ্চালনায় সংগঠনের সভাপতি জিন্নাত আলী জিন্না, আওয়ামী লীগ নেতা এম এ করিম, সৌদি আরব আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আনিসুর রহমান, অভিনয়শিল্পী তানভীন সুইটি, দোলাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

Link copied!