• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

আজ গণতন্ত্রের বিজয়ের দিন : ওবায়দুল কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪, ০৬:২৫ পিএম
আজ গণতন্ত্রের বিজয়ের দিন : ওবায়দুল কাদের

আজ গণতন্ত্রের বিজয়ের দিন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (৭ জানুয়ারি) তেজগাঁওয়ের ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে নির্বাচন পরবর্তী এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “অগ্নিসন্ত্রাস ভয়ভীতি উপেক্ষা করে জনগণ নির্বাচনে অংশ নিয়েছে। শান্তিপূর্ণ নির্বাচনের মধ্যে দিয়ে প্রমাণিত, আমরা নির্বাচনের পরিবেশ তৈরি করতে পেরেছি।”

সেতুমন্ত্রী আরও বলেন, “সকাল ৮টা থেকে সারা দেশে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়। ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিয়েছেন।”

ওবায়দুল কাদের বলেন, “এই নির্বাচন দেশের অগ্রযাত্রাকে শক্তিশালী করবে।”

সেতুমন্ত্রী বলেন, “যারা বলেছিলেন নির্বাচন অংশগ্রহণমূলক হচ্ছে না, তাদের ধারণা ভুল প্রমাণিত হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি প্রমাণ করে দিয়েছে, দেশের মানুষ তাদের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।”

ওবায়দুল কাদের বলেন, “বিগত নির্বাচনে দলটির যে সহিংস রাজনৈতিক কর্মকাণ্ড এই নির্বাচনে অংশ না নিয়ে তারা সেই ধারাবাহিকতায় সহিংসতা চালাচ্ছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেওয়া হবে।”

নাশকতাকারীদের ‘পরাজয়’ হয়েছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, “আজকে সারা বাংলাদেশে যে পরিবেশ, যে উৎসব, শান্তিপূর্ণ পরিস্থিতি এটা ভোটারদের স্বতঃস্ফূর্ত সমর্থন। এটাই প্রমাণ করে যারা ভোট বর্জন করতে নাশকতা ও ভায়োলেন্সের আশ্রয় নিয়েছে তারা আবারও পরাজিত।”

Link copied!