• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন কমিশন ঘিরে নিরাপত্তা বলয়, আশেপাশের সড়ক বন্ধ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪, ০৯:৫০ এএম
নির্বাচন কমিশন ঘিরে নিরাপত্তা বলয়, আশেপাশের সড়ক বন্ধ
নির্বাচন কমিশন সচিবালয় ও এর আশপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নির্বাচন কমিশন সচিবালয় ও এর আশপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশ, বিজিবি, সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ব্যাপক উপস্থিতিতে নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। সাধারণ মানুষের প্রবেশ নিয়ন্ত্রণ করা হয়েছে। একই সঙ্গে নির্বাচন কমিশনের আশপাশের সব সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে।

রোববার (৭ জানুয়ারি) সকাল থেকে আগারগাঁও নির্বাচন কমিশন এলাকা এমন নিরাপত্তা বলয়ে রাখা হয়েছে।

আগারগাঁও সমাজসেবা অধিদপ্তরের সামনে থেকে নির্বাচন কমিশনের মূল সড়কে বসানো হয়েছে পুলিশের ব্যারিকেড। ওইপাশ দিয়ে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। সেখানকার দায়িত্বে থাকা পুলিশ সদস্য এনামুল হক বলেন, নির্বাচন কমিশনের নির্দেশেই আশপাশের সড়কগুলো বন্ধ রাখা হয়েছে। সব সড়কের প্রবেশ মুখেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। এই পথ দিয়ে কেউ যেন প্রবেশ করতে না পারে, এমনটাই নির্দেশনা দেওয়া আছে। তবে অন্য সড়ক দিয়ে কার্ড দেখিয়ে ইসির দিকে ঢোকা যাচ্ছে।

অন্যদিকে ইসলামিক ফাউন্ডেশনের দিকের মূল সড়কেও বসানো হয়েছে পুলিশের ব্যারিকেড। সেখানে নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন বিপুল সংখ্যক পুলিশ সদস্য। তবে সেই ব্যারিকেড সরিয়ে নির্বাচন কমিশনে আসা অনুমোদিত গাড়ি এবং পেশাগত দায়িত্বে থাকা কার্ডধারীরা প্রবেশ করতে পারছেন। পাশাপাশি সরকারি কর্মকমিশনের দিক থেকে ইসির দিকে আসা সড়কও ব্যারিকেড দিয়ে প্রবেশ, বাহির পুরোপুরি নিয়ন্ত্রিত রয়েছে।

এদিকে নির্বাচন কমিশনের সামনে পুলিশ সদস্য ছাড়াও বিজিবি সদস্যদের মোতায়ন করা আছে। নির্বাচন কমিশন গণমাধ্যমকর্মীদের জন্য কয়েক স্তরের কার্ডের ব্যবস্থা করেছে। নির্বাচনের সংবাদ সংগ্রহের জন্য আলাদা কার্ড। ফলাফল ঘোষণার অনুষ্ঠানে অংশ নিতে হলেও নিতে হয়েছে আলাদা কার্ড। নির্বাচন কমিশনের কার্ডের বাইরে কোনো গণমাধ্যমকর্মীর প্রবেশের সুযোগ নেই।

Link copied!