• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

আ.লীগের সময় রমজানে জিনিসপত্রের দাম বাড়ে : মির্জা আব্বাস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১১, ২০২৪, ০৩:২৮ পিএম
আ.লীগের সময় রমজানে জিনিসপত্রের দাম বাড়ে : মির্জা আব্বাস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, “আমি আওয়ামী লীগের সময় কোনোদিন দেখি নাই যে, এদেশের মানুষ স্বস্তিতে রমজান পালন করেছে। বাজারে যাব কিনতে, দেখব পকেটে টাকা নাই। কিনতে কিনতে শেষ হয়ে গেছে। আমরা যেহেতু মুসলমান সেহেতু আমরা রমজান পালন করব। কিন্তু রমজান স্বস্তিদায়ক হবে না। কারণ রমজানের মধ্যেই জিনিসপত্রের দাম বাড়বে।”

সোমবার (১১ মার্চ) দুপুরে রাজধানীর শাহজাহানপুরে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, “সরকার এখন একটা ভয়ে আছে। যদিও তারা সরকারে আছে। ঠিক সরকার বলা যাবে না, একটা রাজত্ব চলছে। তারা ভয়ে ও আতঙ্কে আছে। তারা ‘ডামি’ নির্বাচন করল। ডামি নির্বাচন বিশ্বব্যাপী প্রচলন হয়ে গেছে। এই ডামি সরকরের ‘ডামি’ মন্ত্রীরাই কথা-বার্তা বলছেন। আর দাপ্তরিক কাজগুলোও করছে। যেগুলো অবৈধ।”

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “জনগণের মৌলিক অধিকার, গণতন্ত্রেরর অধিকার এবং কথা বলার অধিকার বাঁচানোর জন্য আমাদের আন্দোলন। এই আন্দোলন চলবে। এই আন্দোলন থেমে থাকবে না। আমরা না পারি অন্য কেউ করবে। কিন্তু আন্দোলন হবে।”

সম্প্রতি তার নিজের এক বক্তব্যের প্রসঙ্গে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, “বিএনপি এবং এদেশের জনগণ যাতে ভোট দিতে না পারে, এই প্রক্রিয়া বর্তমান সরকার বহু আগে থেকেই শুরু করেছে। এটাই ছিল আমার বক্তব্যে। হয়েছেও তাই। জনগণের কোনো দাবি তারা (সরকার) মানে নাই। ফলে জনগণ নির্বাচনে অংশগ্রহণ করে নাই।” দেশটা এখন বিপদের মধ্যে আছে বলেও মন্তব্য করেন মির্জা আব্বাস।

Link copied!