• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

জনদুর্ভোগ সৃষ্টি করা যাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ২৭, ২০২৩, ০৩:৪১ পিএম
জনদুর্ভোগ সৃষ্টি করা যাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

রাজধানীতে সমাবেশ করতে হলে আওয়ামী ও বিএনপিকে একই শর্ত মেনে চলতে হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, সেটা হলো, রাস্তায় কোনো ঝামেলা করা যাবে না, জনদুর্ভোগ করা যাবে না। যদি তারা আইন মেনে সমাবেশ না করেন তাহলে আইনশৃঙ্খলা বাহিনী তাদের অর্পিত দায়িত্ব পালন করবে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) সচিবালয়ে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালন উপলক্ষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান।

দুটি দল কোথায় সমাবেশ করবে সেই অনুমতি এখনও দেওয়া হয়নি বলেও জানিয়েছেন মন্ত্রী।

বায়তুল মোকাররমে সমাবেশ করার বিষয়ে আওয়ামী লীগ অনড় অবস্থানে, বিএনপিও নয়া পল্টনে অনড় অবস্থানে—এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আমরা শুনেছি, এটা নিয়ে বসবো। তারা যদি করে নিশ্চয়ই আমরা তাদেরও কন্ডিশন দিয়ে দেবো। দুই দলকেই কন্ডিশন দিয়ে দেবো তারা কী কী কীভাবে করবেন, কী কী করতে পারবেন না। দুই দলের জন্য একই নির্দেশনা থাকবে।”

আসাদুজ্জামান খান বলেন, “এখন পর্যন্ত আমরা কাউকে অনুমতি দেইনি। আমাদের কমিশনার সাহেব এখন বসবেন। পুলিশ কমিশনার এটা নিয়ন্ত্রণ করেন। তিনি বসে সিদ্ধান্ত নেবেন কী করবেন।”

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, “আমরা অনুমতি দেওয়ার সময় যাতে জনদুর্ভোগ না হয় সেই কথাটা বলে দেই। তাদের কর্তব্যটা জানিয়ে দেই। কিছু শর্ত আমরা সবসময় দিয়ে দেই—এ জিনিসগুলো আপনারা করতে পারবেন না।”

আসাদুজ্জামান খান বলেন, “বিএনপি আজ কর্মসূচি করতে চেয়েছিল। আমরা বলেছি, রাস্তায় কোনোক্রমেই সমাবেশ করতে দেবো না। তারা সরিয়ে নিয়ে আগামীকাল করবেন। সেখানেও আমরা বলব, রাস্তা পরিহার করার জন্য। যদি না করেন, সেক্ষেত্রে যাতে জনদুর্ভোগ সৃষ্টি না করেন, দুর্ভোগ সৃষ্টি করলে আমাদের নিরাপত্তা বাহিনী তাদের কাজ করবেন। যে দলই করবেন শান্তি শৃঙ্খলা বজায় রাখবেন, এটাই আমাদের মূল কথা।”

Link copied!