• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
জঙ্গি ছিনতাই

বুলেটপ্রুফ জ্যাকেট ও হেলমেট পেল পুলিশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২, ০৪:১৩ পিএম
বুলেটপ্রুফ জ্যাকেট ও হেলমেট পেল পুলিশ

পুলিশ সদস্যদের চোখে স্প্রে ছিটিয়ে দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার পর থেকে ঢাকার আদালত চত্বরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আদালতের হাজতখানায় রাখা হয়েছে ৬০টি বুলেটপ্রুফ জ্যাকেট ও হেলমেট। পুলিশ সদস্যরা জ্যাকেট ও হেলমেট পরে বড় সন্ত্রাসী কিংবা জঙ্গি আসামি আনা-নেওয়া করবেন।

মঙ্গলবার (২২ নভেম্বর) ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের উপকমিশনার (ডিসি) জসিম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

ডিসি জসিম উদ্দিন বলেন, “দুই জঙ্গি আসামি ছিনিয়ে নেওয়ার ঘটনার পর থেকে আমাদের পুলিশ বাহিনীর সদস্যরা আরও অনেক বেশি সতর্ক।”

ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান বলেন, “দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার পর থেকে আদালতে পুলিশের উপস্থিতি বেশি দেখতে পাচ্ছি।”

নিরাপত্তা যদি সারা বছর থাকে, তাহলে বিচারক, আইনজীবী ও বিচার প্রার্থী অনেক উপকৃত হবেন দাবি করেন তিনি।

রোববার (২০ নভেম্বর) দুপুরে ঢাকার সিজেএম আদালত প্রাঙ্গণ থেকে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নিয়ে যায় জঙ্গিরা। ছিনিয়ে নেওয়া ওই দুই জঙ্গি হলেন মইনুল হাসান শামীম ও আবু সিদ্দিক সোহেল।

এ ঘটনায় কোতোয়ালি থানায় কোর্ট পরিদর্শক জুলহাস বাদী হয়ে ২০ জনের নামে মামলা করেন। মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয় আরও সাত-আটজনকে।

পরে রাত পৌনে ১০টার দিকে কোতোয়ালি থানায় করা মামলার আসামিদের ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা হলেন শাহীন আলম ওরফে কামাল, শাহ আলম ওরফে সালাউদ্দিন, বি এম মজিবুর রহমান, সুমন হোসেন পাটোয়ারী, আরাফাত রহমান, খাইরুল ইসলাম ওরফে সিফাত, মোজাম্মেল হোসেন, শেখ আব্দুল্লাহ, আ. সবুর, রশিদুন্নবী ভূঁইয়া। আসামিরা আনসার আল ইসলামের সদস্য।

Link copied!