• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ঈদের ছুটি শেষে রাজধানীমুখী মানুষ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৩, ১২:৫৩ পিএম
ঈদের ছুটি শেষে রাজধানীমুখী মানুষ

পরিবার-পরিজনের সঙ্গে ঈদ উদযাপন শেষে রাজধানী ঢাকায় কর্মস্থলে ফিরতে শুরু করেছেন কর্মজীবী মানুষেরা। ঈদের ছুটি শেষে সোমবার (২৪ এপ্রিল) ছিল প্রথম কর্মদিবস। সরকারি-বেসরকারি অফিস খুললেও অনেকে এক দিন ছুটি বাড়িয়ে মঙ্গলবার অফিসে যোগদান করছেন।

মঙ্গলবার (২৫ এপ্রিল) সকাল থেকে কমলাপুর রেলস্টেশনে ঈদফেরত কর্মমুখী মানুষদের চাপ দেখা গেছে।

পরিবারের সঙ্গে ঈদের ছুটি কাটিয়ে সিরাজগঞ্জ থেকে আসা মুরাদ হাসান নামের এক যাত্রী সংবাদ প্রকাশকে বলেন, ঈদের সময় ঢাকা থেকে ট্রেনে যেতে যে ধরনের দুর্ভোগ পোহাতে হয়েছিল, গ্রাম থেকে ঢাকা ফিরতেও তার ব্যতিক্রম হচ্ছে না। পথে নানা ধরনের দুর্ভোগ পোহাতে হচ্ছে। ফিরতি ট্রেনেও যাত্রীর অধিক চাপ। গরমে হাঁসফাঁস করার মতো অবস্থা। ট্রেনের আসন সংখ্যার তুলনায় দাঁড়ানো যাত্রী বেশি থাকার ফলে দুর্ভোগ বেড়ে গেছে।

সান্তাহার থেকে ফেরা মেহেদি হাসান বলেন, “আমি সান্তাহার স্টেশনে বসে ছিলাম প্রায় তিন ঘণ্টা। বিলম্ব করে এলেও এখন ভালো লাগছে পরিবারের সঙ্গে ঈদ করতে পেরেছি।”

রাজশাহী থেকে আসা সামিয়া রহমান নামের এক যাত্রী অভিযোগ করে সংবাদ প্রকাশকে বলেন, “নারী যাত্রী হিসেবে পরিবার-পরিজন নিয়ে একটু নির্বিঘ্নে যাত্রা করার জন্য ট্রেনকে বেছে নিয়েছিলাম। কিন্তু পথে বিভিন্ন দুর্ভোগের পর অবশেষে ঢাকায় পৌঁছলাম। প্রতিটা স্টেশনেই নির্ধারিত সময়ের চেয়ে বেশিক্ষণ বিরতি ছিল। ফলে নির্ধারিত সময়ের কিছুটা পরে ঢাকায় পৌঁছেছে ট্রেন।”

Link copied!