• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

‘আ.লীগকে কেউ ধ্বংস করতে পারেনি, আগামীতেও পারবে না’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ৩, ২০২৩, ০৬:২৯ পিএম
‘আ.লীগকে কেউ ধ্বংস করতে পারেনি, আগামীতেও পারবে না’

আওয়ামী লীগকে চিরতরে নিশ্চিহ্ন নিচ্ছিন্ন করতে বারবার চেষ্টা করা হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, “আওয়ামী লীগকে কেউ ধ্বংস করতে পারেনি, আগামীতেও পারবে না।”

শনিবার (৩ জুন) বিকেল ৪টার দিকে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় ঢাকা জেলা আওয়ামী লীগের নিজস্ব রাজনৈতিক কার্যালয় উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়টি তেজগাঁও শিল্প এলাকার ট্রাক স্ট্যান্ডের উত্তর পাশে চ্যানেল টুয়েন্টিফোরের গলিতে অবস্থিত। দীর্ঘদিন পরে ঢাকা জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা অফিস পেয়ে আনন্দ উল্লাস করেছেন।

প্রধানমন্ত্রী বলেন, “বিজয় আমরা এনেছি, এই বিজয়ের পতাকা সমুন্নত করেই চলতে হবে। আবার যেন ওই খুনি, যুদ্ধাপরাধী, যাদের আমরা বিচার করেছি, তারা ক্ষমতায় এসে দেশকে ধ্বংস করতে না পারে। সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে ও লক্ষ্য রাখতে হবে।”

শেখ হাসিনা বলেন, “আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা এতই সোজা। আইয়ুব খানকে উৎখাত করেছি, ইয়াহিয়া খানকে যুদ্ধে পরাজিত করে উৎখাত করেছি, জিয়া যেখানেই গেছে আন্দোলন তার বিরুদ্ধে হয়েছে, এরশাদকে উৎখাত করেছি, খালেদা জিয়া ১৫ ফেব্রুয়ারির ভোট চুরির পর তাকে উৎখাত করা হয়েছে। আবার ২০০৬ সালে ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোটার দিয়ে নির্বাচন করতে চেয়েছিল সেটাও বাতিল হয়েছে। কাজেই আওয়ামী লীগ পারে। আন্দোলন করে আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা এত সোজা নয়।”

তিনি বলেন, “তারা ক্ষমতায় বসলে চক্রান্ত করতে পারবে, ষড়যন্ত্র করতে পারবে যেমন ২০০১ সালে চক্রান্ত করে আমাদের ক্ষমতায় আসতে দেয়নি, তার ভোগান্তি এ দেশের মানুষের হয়েছে। তাই মানুষকেও সজাগ থাকতে হবে। আবার তারা ভোগান্তিতে পড়বে, নাকি মুক্তিযুদ্ধের চেতনায় বিজয়ের পতাকা সমুন্নত রেখে উন্নয়নের পথে অপ্রতিরোধ্য গতিতে সামনে এগিয়ে গিয়ে গড়ে তুলবে ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ।”

প্রধানমন্ত্রী বলেন, “বাংলাদেশের প্রতিটি মানুষ কম্পিউটার ব্যবহারে পারদর্শী হবে, আমাদের অর্থনীতি, ব্যবসা-বাণিজ্য আমাদের ই-গভর্নেন্স, ই-বিজনেস ই-জনগোষ্ঠী সবকিছু আমরা এভাবে করব। এমনকি স্বাস্থ্যসেবা থেকে শুরু করে শিক্ষা সবকিছুকেই আমরা সেভাবে গড়ে তুলব এবং দেশকে এগিয়ে নিয়ে যাব।” 
তিনি বলেন, “আজকের বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে এর গতিকে আমাদের অব্যাহত রাখতে হবে। আমাদের বিজয়ের মাসে, বিজয়ের দিনে এটাই প্রতিজ্ঞা হবে যে বিজয়ের পতাকা সমুন্নত রেখে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা আমরা গড়ে তুলব। উন্নয়নশীল দেশ হয়েছি, এখন উন্নত দেশ হিসেবে বাংলাদেশকে গড়ে তুলব।”

অনুষ্ঠানে আরও অংশ নেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহেমদ ও সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ। এছাড়া প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব হাসান জাহিদ তুষার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Link copied!