• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

এস আলমের বিরুদ্ধে অর্থপাচারের অনুসন্ধান চলবে না


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৪, ০৬:৩৭ পিএম
এস আলমের বিরুদ্ধে অর্থপাচারের অনুসন্ধান চলবে না
হাইকোর্ট। ফাইল ফটো

এস আলম গ্রুপের মালিক মোহাম্মদ সাইফুল আলমের অর্থপাচারের অনুসন্ধান নিয়ে হাইকোর্টের জারি করা রুল খারিজ করে দিয়েছেন সর্বোচ্চ আদালত। এর ফলে এস আলমের বিরুদ্ধে অর্থপাচারের কোনো ধরনের অনুসন্ধান চলবে না বলে জানিয়েছেন আইনজীবী আহসানুল করিম। তবে চাইলে দুদক, বিএফআইইউসহ সংশ্লিষ্টরা নিজ উদ্যোগে অনুসন্ধান করতে পারবে বলে জানিয়েছেন আদালতে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) হাইকোর্টের আদেশ বাতিল চেয়ে এস আলম ও তার স্ত্রীর করা লিভ টু আপিলের শুনানি শেষে আবেদনটি নিষ্পত্তি করে এ আদেশ দেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ছয় সদস্যের আপিল বেঞ্চ।

এদিন আদালতে এস আলমের পক্ষে ছিলেন আজমালুল হোসেন কিউসি ও আহসানুল করিম। দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশিদ আলম খান এবং অনুসন্ধানের আবেদনকারী সৈয়দ সাইদুল হক সুমন।

এর আগে গত বছরের ৪ আগস্ট একটি জাতীয় দৈনিকে এস আলমের অর্থপাচার নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ হলে ৬ আগস্ট বিষয়টি আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন। এরপরে এস আলম গ্রুপের বিরুদ্ধে বিদেশে অর্থপাচারের অভিযোগ অনুসন্ধান করে দুই মাসের মধ্যে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেন হাইকোর্ট।

একইসঙ্গে অর্থপাচার ঠেকাতে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ), দুর্নীতি দমন কমিশন ও বাংলাদেশ ব্যাংকের ব্যর্থতাকে কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়।

Link copied!