• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

সেতু আছে, সড়ক নেই


কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ১০:১৮ এএম
সেতু আছে, সড়ক নেই

জনদুর্ভোগ লাঘবে সেতু তৈরি করা হলেও সড়ক তৈরি করা হয়নি। যার কারণে জনগণের দুর্ভোগ রয়েই গেছে। রাজধানীর কেরানীগঞ্জে সেতু আছে, কিন্তু এখন পর্যন্ত সড়ক তৈরি হয়নি। ফলে ওই এলাকার সাধারণ মানুষের দুর্ভোগ কমেনি। সেতু নির্মাণের পর তারা কিছুটা আনন্দিত হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবহেলার কারণে সেতুর একপাশে সংযোগ সড়ক হয়নি। সেতুটি তাদের জন্য দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

সরজমিন ঘুরে দেখা যায়, উপজেলার শাক্তা ইউনিয়নের বলসুতা খালের ওপর দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কালভার্টে নির্মাণ প্রকল্পের আওতায় ২০১৬/১৭ অর্থ বছরে ৫৬ লাখ ৮৯ হাজার ১০৬ টাকা ব্যয়ে ৬০ ফুট দৈর্ঘ্যের একটি সেতু নির্মাণ হয়। সেতু তৈরির পর সংযোগ সড়ক করা হয়নি। সেতুর নরিন্ডী অংশে বর্ষার পানিতে তলিয়ে গেছে। এতে নরিন্ডী-পশ্চিম বামনশুরসহ কয়েক গ্রামের মানুষের অন্য রাস্তা ঘুরে আসা যাওয়া করতে হচ্ছে।

ইউনিয়নের নরিন্ডী এলাকায় বাসিন্দা হারুন অর রশিদ বলেন, চার বছর আগে ব্রিজের নির্মাণ কাজ শেষ হলেও হয়নি সংযোগ সড়ক। ফলে ব্রিজের ওপর দিয়ে কোনো ধরনের যান চলাচল করতে পারে না।

মেহেরুন নেছা নামের এক গৃহিণী বলেন, “সেতু করছে কিন্তু পার হওয়ার কোনো রাস্তা নেই। কবে মাটি ফেলে রাস্তা করবে কে জানে? রাস্তা না হলে এই সেতুটি দিয়ে আমাদের কী লাভ?”

শাক্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, “সড়ক, ব্রিজ ও কালভার্ট নির্মাণ হয় মানুষের উপকারের জন্য। কিন্তু কিছু পরিকল্পনার জন্য এগুলোর সুফল পায় না জনগণ। ব্রিজটিতে যাতে করে সহজে মানুষ যাতায়াত করতে পারে এই ব্যবস্থা করা হবে।”

উপজেলা প্রকৌশলী কাজী মাহমুদুল্লাহ বলেন, “আমি যোগদানের পূর্বে করা এই সেতুটি।”

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মেহেদী হাসান বলেন, “সেতুর সংযোগ সড়ক নেই বিষয়টি জানা ছিলো না। সরজমিন দেখে সড়ক মেরামতের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!