• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

রেলস্টেশনে তরুণীকে হেনস্তার মূল আসামি মার্জিয়ার জামিন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৬, ২০২২, ০২:০৪ পিএম
রেলস্টেশনে তরুণীকে হেনস্তার মূল আসামি মার্জিয়ার জামিন

নরসিংদী রেলস্টেশনে ‘আধুনিক পোশাক’-এর অজুহাতে এক তরুণীকে হেনস্তা করার ঘটনায় করা মামলায় মূল আসামি শিলা আক্তার মার্জিয়াকে ৬ মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৬ আগস্ট) বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট মো. কামাল হোসেন।

এর আগে গত ১৮ মে সকালে নরসিংদী রেলস্টেশনের ১নং প্ল্যাটফর্মে ঢাকাগামী চট্টগ্রাম মেইল ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন দুই তরুণ ও এক তরুণী। মেয়েটির পরনে ছিল জিনস প্যান্ট ও টপস। তা দেখে প্রথমে স্টেশনে অবস্থানরত শিলা আক্তার মার্জিয়া ওই তরুণীকে লাঞ্ছিত করে। তার সঙ্গে আরও কয়েকজন ব্যক্তি যোগ দিয়ে ওই তরুণীর ওপর হামলার চেষ্টা চালায়। পরে এ ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

ওই ঘটনায় দায়ের করা মামলায় গত ২৯ মে রাত ৩টার দিকে শিবপুরের ইটাখোলা এলাকায় অভিযান চালিয়ে মার্জিয়াকে গ্রেপ্তার করে র‌্যাব-১১-এর একটি দল।

র‌্যাব জানায়, স্টেশনে তরুণীকে লাঞ্ছিতের ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে মূল হোতা শিলা আক্তার মার্জিয়া ওরফে শায়লা আত্মগোপনে চলে যান। পরে গোপন সংবাদের ভিত্তিতে শিবপুর উপজেলার ইটাখোলা এলাকায় শিলার খালার বাসায় অভিযান চালায়। সেখানে থেকে রাত ৩টার দিকে গ্রেপ্তার করে তাকে রেলওয়ে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। ঘটনার এই মূলহোতা শিলা আক্তার নামে পরিচিত হলেও তার মূল নাম মার্জিয়া। তিনি পেশায় একজন ঘটক। এরপর গত ৩০ মে শিলা আক্তারকে রিমান্ডে নেওয়া হয়। রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠায় আদালত।

Link copied!