• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

স্কয়ার ফার্মাসিউটিক্যালসের নাম পরিবর্তন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২২, ২০২৩, ১২:০৩ পিএম
স্কয়ার ফার্মাসিউটিক্যালসের নাম পরিবর্তন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের প্রতিষ্ঠান স্কয়ার ফার্মাসিউটিক্যালসের নাম পরিবর্তন করা হয়েছে। প্রতিষ্ঠানটির নাম ‘স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড’ থেকে পরিবর্তন করে ‘স্কয়ার ফার্মাসিউটিক্যালস পিএলসি’ করা হয়েছে।

স্কয়ার ফার্মাসিউটিক্যালসের পাশাপাশি একই গ্রুপের প্রতিষ্ঠান স্কয়ার টেক্সটাইলের নামও পরিবর্তন করা হয়েছে। ‘স্কয়ার টেক্সটাইল লিমিটেড’ থেকে কোম্পানিটির নাম পরিবর্তন করে নতুন নাম দেওয়া হয়েছে ‘স্কয়ার টেক্সটাইল পিএলসি’।

বৃহস্পতিবার (২২ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।

ডিএসই জানায়, ‘স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড’ এর নাম পরিবর্তন করে ‘স্কয়ার ফার্মাসিউটিক্যালস পিএলসি’ এবং ‘স্কয়ার টেক্সটাইল লিমিটেড’ এর নাম পরিবর্তন করে ‘স্কয়ার টেক্সটাইল পিএলসি’ করার বিষয়ে কোম্পানি দুটির কর্তৃপক্ষের দেওয়া প্রস্তাব ডিএসই থেকে অনুমোদন দেওয়া হয়েছে। এ নাম পরিবর্তন ২২ জুন থেকে কার্যকর হবে বলেও জানিয়েছে ডিএসই।

সম্প্রতি কোম্পানি দুটি ২০২২ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনের তথ্য অনুযায়ী স্কয়ার ফার্মাসিউটিক্যালসের শেয়ারপ্রতি মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে। তবে স্কয়ার টেক্সটাইলের মুনাফা কমেছে।

Link copied!