• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠানে অগ্নিনিরাপত্তা জোরদারে সমঝোতা স্বাক্ষর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৪, ০৫:৩৬ পিএম
প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠানে অগ্নিনিরাপত্তা জোরদারে সমঝোতা স্বাক্ষর
ফায়ার সার্ভিস ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সমঝোতা স্বাক্ষর। ছবি : সংগৃহীত

প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে অগ্নিনিরাপত্তা জোরদার করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

সোমবার (১ জানুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সম্মেলন কক্ষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

মঙ্গলবার (২ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ফায়ার সার্ভিস।

সমঝোতা স্মারকের পরিপ্রেক্ষিতে ফায়ার সার্ভিস পর্যায়ক্রমে সারা দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকদের অগ্নিনিরাপত্তা বিষয়ে প্রশিক্ষণ দেবে এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সেসব প্রতিষ্ঠানে অগ্নিনিরাপত্তা সরঞ্জাম স্থাপনের ব্যবস্থা করবে।

অনুষ্ঠানে বক্তব্যে গুরুত্বপূর্ণ এ কাজে সহযোগিতার জন্য ফায়ার ফায়ার সার্ভিসের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত।

এসময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেন, “প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থী আগামী বাংলাদেশের ভবিষ্যৎ। একসময় তাদের হাতে থাকবে বাংলাদেশের নেতৃত্ব। প্রধানমন্ত্রী ২০৪১ সালে যে স্মার্ট বাংলাদেশের রূপকল্প ঘোষণা করেছেন; সেই সময় আজকের প্রাথমিক শিক্ষার্থীরাই দেশের গুরুত্বপূর্ণ কার্যক্রমের অংশ নেবে। তাদের অগ্নিনিরাপত্তা বিষয়ে প্রশিক্ষণ দেওয়ার মাধ্যমে উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তোলা গেলে বাংলাদেশের নিরাপত্তা বলয় অনেক বেশি নির্ভরযোগ্য ও সুদৃঢ় হবে বলে আশা করছি।”
 

Link copied!