• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

বিএনপিকে নির্মূল করার বহু চেষ্টা হয়েছে : ফখরুল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৩, ০৩:৪২ পিএম
বিএনপিকে নির্মূল করার বহু চেষ্টা হয়েছে : ফখরুল

বিএনপিকে নির্মূল করার বহু চেষ্টা করা হয়েছে উল্লেখ করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “১৫ বছর ধরে এত অত্যাচার-নির্যাতন, মামলা-মোকদ্দমা, হত্যা-খুন, জখম, কিন্তু বিএনপিকে দমানো যায়নি। এ কথা আমরা সব সময় বলি, এটা একটি ফিনিক্স পাখির মতো। যতই অত্যাচার করুন, মানুষ ততই শক্তিশালী হবে।”

রোববার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল আরও বলেন, “সরকার পতনের এক দফা দাবিতে ২৮ অক্টোবরের সমাবেশকে কেন্দ্র করে দলের নেতা-কর্মীদের ঢাকায় এসে বসে পড়তে বলা হয়নি। আমরা বলেছি, ২৮ তারিখে কর্মসূচির পরে যে যার জায়গায় চলে যাবে এবং পরবর্তী কর্মসূচির জন্য তারা অপেক্ষা করবে।”

ঢাকা অবরোধের চেষ্টা করলে মতিঝিলের শাপলা চত্বরের মতো বিএনপির করুণ পরিণতি হবে—ক্ষমতাসীন দলের নেতাদের এমন মন্তব্যের বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, “বিএনপি আর অন্য দলগুলো কিন্তু এক নয়। এত সোজা নয় যে ওই ধরনের কোনো ব্যবস্থা নিয়ে বিএনপিকে নির্মূল করা যাবে।”

বিএনপির মহাসচিব আরও বলেন, “আপনারা নিশ্চিন্ত থাকেন। এবার গণতন্ত্রের বিজয় হবে। জনগণের বিজয় অবশ্যই হবে। কোনো রাস্তা নেই তাদের। পালাবার কোনো পথ নেই। সময় শেষ।”

এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন, খায়রুল কবির, ভাইস চেয়ারম্যান বরকত উল্লা, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ফরহাদ হালিম, বিএনপির সহসাংগঠনিক সম্পাদক শরীফুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!