• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

লিবারেল ইসলামিক জোট দিল ট্রান্সজেন্ডার প্রার্থী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২৩, ০১:০৫ পিএম
লিবারেল ইসলামিক জোট দিল ট্রান্সজেন্ডার প্রার্থী
উর্মির বাড়ি গাজীপুর সদর উপজেলার পূবাইলে বড়ইবাড়ী এলাকায়

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য গাজীপুর-৫ আসন থেকে একজন ট্রান্সজেন্ডারকে মনোনয়ন দিয়েছে বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) নেতৃত্বাধীন লিবারেল ইসলামিক জোট।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বিএসপির চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী ঘোষিত প্রার্থী তালিকা থেকে এই তথ্য জানা গেছে।

উর্মির বাড়ি গাজীপুর সদর উপজেলার পূবাইলে বড়ইবাড়ী এলাকায়।

দ্বাদশ জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের নাম ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সংসদের বিরোধী দল জাতীয় পার্টি (জাপা)। আওয়ামী লীগের ২৯৮ জন প্রার্থীর মধ্যে সংখ্যালঘু ও ক্ষুদ্র জাতিসত্তার ২০ জন রয়েছেন। নারী প্রার্থী আছেন ২৪ জন। অন্যদিকে জাতীয় পার্টির ২৮৭ প্রার্থীর মধ্যে ধর্মীয় সংখ্যালঘু তিনজন মনোনয়ন পেয়েছেন। নারী প্রার্থী আছেন আটজন।

বিএসএপির নির্বচনী প্রতীক একতারা। এ প্রতীকে বিএসপি নেতৃত্বাধীন লিবারেল ইসলামিক জোটের সদস্যরা নির্বাচনে অংশগ্রহণ করবেন।

জোটের সঙ্গীরা হলো শাহজাদা সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারীর নেতৃত্বাধীন বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি), মিছবাহুর রহমান চৌধুরীর ইসলামী ঐক্যজোট, শাহ সুফি সৈয়দ আলম নূরী আল সুরেশ্বরীর আশিক্কীনে আউলিয়া ঐক্য পরিষদ বাংলাদেশ, মো. মাহবুবুর রহমান জয় চৌধুরীর বাংলাদেশ জনদল (বিজেডি), মো. হাসরত খান ভাসানীর ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ ভাসানী) ও ফারাহনাজ হক চৌধুরীর কৃষক শ্রমিক পার্টি।

Link copied!