• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

আবারও সিসিইউতে খালেদা জিয়া


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৪, ০৯:২৪ এএম
আবারও সিসিইউতে খালেদা জিয়া
আবারও সিসিইউতে খালেদা জিয়া। ছবি : ফাইল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষার অংশ হিসেবে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়েছে। সেখানে তার ফুসফুসের পানি অপসারণের পর তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) রাতে খালেদা জিয়ার পারিবারিক সূত্রে এ তথ্য জানা যায়। এদিন সন্ধ্যা পৌনে ৭টার দিকে হাসপাতালে পৌঁছানোর পর তার স্বাস্থ্যের বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা শুরু করে খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড।

রাত সাড়ে ৮টার দিকে খালেদা জিয়ার সঙ্গে থাকা বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম জানান, এখনও ম্যাডামের পরীক্ষা-নিরীক্ষা চলছে।

এর আগে, সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে পৌঁছেন সাবেক প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, গত বছরের ৯ আগস্ট খালেদা জিয়াকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পাঁচ মাসেরও বেশি সময় চিকিৎসা শেষে গত ১১ জানুয়ারি গুলশান-২ নম্বরের ৭৯ নম্বর সড়কে তাঁর বাসা ফিরোজায় ফেরেন খালেদা জিয়া।

দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাবন্দী হন। দুই বছরের বেশি সময় কারাবন্দী ছিলেন বিএনপির চেয়ারপারসন। জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা ২০২০ সালের ২৫ মার্চ সরকার নির্বাহী আদেশে স্থগিত করে শর্ত সাপেক্ষে মুক্তি দিয়েছিল। তখন থেকে ছয় মাস পরপর তাঁর সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ বাড়াচ্ছে সরকার।
 

Link copied!