• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ইন্টারনেট নিয়ে মির্জা ফখরুলের বক্তব্যের জবাব দিলেন তথ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ২৪, ২০২৩, ০৫:০৬ পিএম
ইন্টারনেট নিয়ে মির্জা ফখরুলের বক্তব্যের জবাব দিলেন তথ্যমন্ত্রী

‘গণঅভ্যুত্থানের ভয়ে ডিজিটাল অস্ত্র ইন্টারনেট শাটডাউন প্রয়োগ করছে সরকার।’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীমের এমন বক্তব্যের জবাবে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, “সরকার কোনোভাবেই ইন্টারনেট নিয়ন্ত্রণ করে না।”

সোমবার (২৪ জুলাই) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুলকে অনুরোধ জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, “ওনারা (বিএনপি) যখন ক্ষমতায় ছিলেন তখন ৫০ লাখ মানুষ ইন্টারনেট ব্যবহার করতেন। এখন বাংলাদেশে ১৩ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করেন। এখন গ্রামের গৃহবধূ, স্কুলের শিক্ষার্থী, রিকশাচালক, ক্ষেতে কাজ করা ব্যক্তিও ইন্টারনেট ব্যবহার করেন। এই ইন্টারনেটকে সর্বজনীন করেছে বর্তমান সরকার।”

তথ্যমন্ত্রী বলেন, “২০০৮ সালে আমাদের স্লোগানই ছিল ডিজিটাল বাংলাদেশ। কারণ, ডিজিটাল বাংলাদেশের অন্যতম লক্ষ্য ছিল সবার কাছে ইন্টারনেট সহজলভ্য করা। গ্রামে-গ্রামে ব্রডব্যান্ড সংযোগ দেওয়া। গ্রামে বসে ইন্টারনেটের মাধ্যমে লাখ লাখ টাকা ইনকাম করে এমন অনেক যুবক আছে।”

তিনি বলেন, “আমরা কোনোভাবেই ইন্টারনেট নিয়ন্ত্রণ করি না, বরং সহজলভ্যতার সুযোগ গ্রহণ করে বিএনপি তাদের পেইড অ্যাজেন্ডা দিয়ে সরকারের বিরুদ্ধে বিষোদগার, সরকারের বিভিন্ন মন্ত্রী থেকে শুরু হরে সরকারদলীয় নেতাদের চরিত্র হনন করছে। তারা তাদের পেইড এজেন্টদের দিয়ে দেশের ভেতর ও বাইরে থেকে এসব করছে।”

Link copied!