• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ফারদিনের বান্ধবী বুশরা ৫ দিনের রিমান্ডে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২, ০২:১৬ পিএম
ফারদিনের বান্ধবী বুশরা ৫ দিনের রিমান্ডে

বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশ (২৪) হত্যাকাণ্ডের ঘটনায় করা মামলায় তার বান্ধবী আয়াতুল্লাহ্ বুশরার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) তাকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করে রামপুরা থানা-পুলিশ। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান রিমান্ডের এ আদেশ দেন।

এর আগে বৃহস্পতিবার সকালে রাজধানীর রামপুরা এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বুধবার (৯ নভেম্বর) রাতে ফারদিনের মৃত্যুর ঘটনায় বুশরাসহ অজ্ঞাতনামাদের আসামি করে রামপুরা থানায় হত্যা মামলা করেন নিহতের বাবা নূর উদ্দিন।

বৃহস্পতিবার সকালে রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম মামলার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে জানান, রাত সাড়ে ৩টার দিকে মামলাটি নথিভুক্ত হয়েছে।

এর আগে ৫ নভেম্বর নিখোঁজ হন ফারদিন। ওই দিনই রামপুরা থানায় এ বিষয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেন তার বাবা কাজী নূর উদ্দিন। পরে সোমবার (৭ নভেম্বর) সন্ধ্যা ৬টার দিকে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের মরদেহ উদ্ধার করে নৌ পুলিশ।

এ ঘটনায় ফারদিনের বান্ধবী বুশরা ও বন্ধু শীর্ষ সংশপ্তকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

এদিকে মঙ্গলবার (৮ নভেম্বর) ময়নাতদন্ত শেষে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা শেখ ফরহাদ জানান, ফারদিনের মরদেহে আঘাতের চিহ্ন রয়েছে। তাকে হত্যা করা হয়েছে। পুলিশের চাহিদা ও অধিকতর তথ্যের জন্য তথ্য-উপাত্ত ও আলামত মহাখালী ভিসিআরে পাঠানো হয়েছে। সেখান থেকে প্রতিবেদন পেলে পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে ফারদিনকে কীভাবে খুন করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৭টায় পরিবারের সদস্যদের উপস্থিতিতে ফারদিনের মরদেহ নারায়ণগঞ্জের ফতুল্লার দেউলপাড়া কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়।

Link copied!