• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

জামিন হয়নি ফখরুলের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৪, ০৪:৫৯ পিএম
জামিন হয়নি ফখরুলের
আদালত প্রাঙ্গণে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি : সংগৃহীত

প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় করা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) উভয় পক্ষের শুনানি শেষে তার জামিনের আবেদন নামঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরীর আদালত।

আদালতে মির্জা ফখরুলের পক্ষে জামিন শুনানি করেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়।

তথ্যটি নিশ্চিত করেছেন মির্জা ফখরুলের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রাজধানীর কাকরাইলে প্রধান বিচারপতির বাসভবনে হামলা, যানবাহন ভাঙচুর, পুলিশের ওপর হামলা ও কর্তব্যকাজে বাধা এবং ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক ও ত্রাস সৃষ্টি করার অভিযোগে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে একাধিক মামলা করা হয়।

এর মধ্যে বিএনপির ৭২ জন নেতার নাম উল্লেখ করে বাদী হয়ে রমনা মডেল থানায় একটি মামলা করেন কাকরাইল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (উপপরিদর্শক) মো. মোফিজুর রহমান।

বিএনপির ৫৯ জন নেতার নাম উল্লেখ করে রমনা মডেল থানায় আরেকটি মামলা করেন সিদ্ধেশ্বরী পুলিশ ফাঁড়ির ইনচার্জ (উপপরিদর্শক) মো. সহিদুল ওসমান মাসুম। দুটি মামলাই করা হয় ঘটনার পরদিন ২৯ অক্টোবর।

২৮ অক্টোবর প্রধান বিচারপতির বাসভবনে ভাঙচুরের অভিযোগের মামলায় মির্জা ফখরুলকে তার গুলশানের বাসা থেকে আটক করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। ২৯ অক্টোবর তাকে আদালতে হাজির করে জামিন আবেদন করলে নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

Link copied!