• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এরদোয়ানের ফোন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১, ২০২৩, ০৮:২৩ এএম
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এরদোয়ানের ফোন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছেন তুরস্কের প্রেসিডেন্ট পদে টানা তৃতীয় মেয়াদে নির্বাচিত রিসেপ তাইয়েপ এরদোয়ান।

বুধবার (৩১ মে) রাত ১১টা ১৫ মিনিটের দিকে শেখ হাসিনাকে ফোন দিয়ে প্রায় ১০ মিনিট কথা বলেছেন। এ সময় তুরস্কের পুনর্নির্বাচিত প্রেসিডেন্টকে অভিনন্দন জানিয়েছেন শেখ হাসিনা।

বিষয়টি নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব-২ এ বি এম সরওয়ার-ই-আলম সরকার।

সরওয়ার-ই-আলম জানান, ফোনে দুই নেতা কুশল বিনিময় করেন এবং ১০ মিনিট পরস্পরের সঙ্গে কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনে জয়লাভের জন্য তুরস্কের পুনর্নির্বাচিত প্রেসিডেন্টকে অভিনন্দন জানিয়েছেন, যেখানে ভোটারের হার ৮৬ শতাংশের বেশি ছিল। একই সঙ্গে সঠিক নেতা নির্বাচনে তুরস্কের জনগণের আস্থায় আনন্দ প্রকাশ করেছেন তিনি, যা রান-অফ নির্বাচনের পর প্রমাণিত হয়েছে।

শেখ হাসিনা বলেন, “বাংলাদেশের জনগণ ২০২৩ সালের ফেব্রুয়ারির ভূমিকম্পের মতো যেকোনো প্রয়োজনে তুরস্কের ভ্রাতৃপ্রতিম জনগণের পাশে দাঁড়াতে অবিচল থাকবে।”

কৃতজ্ঞতা প্রকাশ করে এরদোয়ান বলেন, “বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম জনগণ মানসিকভাবে তুরস্কের উচ্ছ্বসিত জনগণের সঙ্গে দ্বিতীয় দফা নির্বাচনে জয়লাভ করেছে। এ সময় তিনি বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানান এবং দুই দেশের মধ্যে সম্পর্ক আরও জোরদার কামনা করেন।”

পরে শেখ হাসিনা এরদোয়ান ও তার পরিবারের সদস্যদের শুভেচ্ছা জানিয়ে তুরস্কের জনগণের জন্য শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি অব্যাহত থাকার প্রত্যাশা ব্যক্ত করেন।

এর আগে, রোববার (২৮ মে) তুরস্কে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনের দ্বিতীয় দফা ভোটে বিজয়ী হন রিসেপ তাইয়েপ এরদোয়ান। গত ১৪ মে তুরস্কের প্রেসিডেন্ট এবং পার্লামেন্ট নির্বাচনের ভোট হয়। প্রথম দফায় প্রেসিডেন্ট পদে কোনো প্রার্থী এককভাবে ৫০ শতাংশ ভোট নিশ্চিত করতে না পারায় নতুন করে এ ভোট নেওয়া হয়। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো দেশটির প্রেসিডেন্ট নির্বাচিত হলেন এরদোয়ান।

Link copied!